Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

এজি-র পদ ছাড়তে চান মুকুল রোহতগি

চিঠিতে রোহতগি জানিয়েছেন, ভারত সরকারের শীর্ষ আইনজীবী হিসেবে কাজ করার ইচ্ছা আর তাঁর নেই। তিনি এ বার প্রাইভেট প্র্যাক্টিসেই ফিরে যেতে চান। তিন

সংবাদ সংস্থা
১১ জুন ২০১৭ ২১:৪০
মুকুল রোহতগি।—ফাইল চিত্র।

মুকুল রোহতগি।—ফাইল চিত্র।

নিজের পদ থেকে সরে দাঁড়াতে চান অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতগি। তাঁর কাজের মেয়াদ বাড়ানো হোক, মুকুল রোহতগি তা আর চান না। নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে কেন্দ্রীয় সরকারকে তিনি চিঠিও দিয়েছেন, জানিয়েছেন রোহতগি নিজেই।

চিঠিতে রোহতগি জানিয়েছেন, ভারত সরকারের শীর্ষ আইনজীবী হিসেবে কাজ করার ইচ্ছা আর তাঁর নেই। তিনি এ বার প্রাইভেট প্র্যাক্টিসেই ফিরে যেতে চান। তিন বছরের জন্য অ্যাটর্নি জেনারেল পদে নিযুক্ত হয়েছিলেন প্রখ্যাত আইনজীবী মুকুল রোহতগি। এ মাসেই তাঁর কার্যকালের মেয়াদ শেষ হচ্ছে। তার পরে তিনি সরকারি দায়দায়িত্ব থেকে অব্যহতি চান বলে মুকুল রোহতগি কেন্দ্রীয় সরকারকে চিঠি পাঠিয়ে জানিয়ে দিয়েছেন।

আরও পড়ুন: মহারাষ্ট্রে কৃষিঋণ মকুব, চাপে মধ্যপ্রদেশ, হরিয়ানা, তামিলনাড়ুর সরকার

Advertisement

২০১৪ সালের জুন মাসে দেশের চতুর্দশ অ্যাটর্নি জেনারেল হিসাবে যোগ দিয়েছিলেন মুকুল রোহতগি। দিল্লি হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অবধবিহারী রোহতগির ছেলে মুকুল রোহতগি এর আগেও সরকারি দায়দায়িত্ব পালন করেছেন। ২০০২ সালে সুপ্রিম কোর্টে গুজরাত দাঙ্গা মামলায় গুজরাত সরকারের হয়ে লড়েছিলেন মুকুল। অটলবিহারী বাজপেয়ী প্রধানমন্ত্রী থাকাকালীন দেশের অ্যাডিশনাল সলিসিটর জেনারেল হিসেবেও তিনি কাজ করেছেন। নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হওয়ার পর তিনি সরকারের সর্বোচ্চ আইনজীবীর পদটি পান। তবে কার্যকালের মেয়াদ আর বাড়াতে তিনি ইচ্ছুক নন।



Tags:
Mukul Rohatgi Attorney Generalমুকুল রোহতগি

আরও পড়ুন

Advertisement