Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Coronavirus in India

কোভিডের বাড়বাড়ন্তের জের! স্বাস্থ্য পরিষেবা দানকারী সব কেন্দ্রে মাস্ক বাধ্যতামূলক ওড়িশায়

ওড়িশার জনস্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে রাজ্যে ৩,০৮৬ জন রোগী রয়েছেন। যদিও গত ২৪ ঘণ্টায় ১৮১ জন আক্রান্ত সুস্থ হয়ে উঠেছেন।

Representational Image of masked people

গোটা দেশের মতোই রাজ্যে সংক্রমণ বাড়ছে বলে জানিয়েছেন ওড়িশার পাবলিক হেল্‌থ ডিরেক্টর নিরঞ্জন মিশ্র। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ভুবনেশ্বর শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ১৪:২০
Share: Save:

দেশের পাশাপাশি ওড়িশায় কোভিডের সংক্রমণ আবার ঊর্ধ্বমুখী। সংক্রমণ রুখতে স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত সমস্ত কেন্দ্র, হাসপাতালগুলিতে মাস্ক পরা বাধ্যতামূলক করল ওড়িশা সরকার। একটি বিজ্ঞপ্তি জারি করে নবীন পট্টনায়ক সরকার জানিয়েছে, সোমবার পর্যন্ত রাজ্যে কোভিড রোগীর সংখ্যা ৩ হাজার ছাড়িয়েছে। সংক্রমণে রাশ টানতে সমস্ত স্বাস্থ্যকেন্দ্র, হাসপাতাল-সহ এই পরিষেবা প্রদানকারী কেন্দ্রগুলিতে ডিউটির সময় সেখানকার কর্মী, চিকিৎসকদের মাস্ক পরা বাধ্যতামূলক করা হল।

সোমবার একটি সরকারি বিজ্ঞপ্তিতে রাজ্যের সব জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকদের উদ্দেশে ওড়িশার পাবলিক হেল্‌থ ডিরেক্টর নিরঞ্জন মিশ্র জানিয়েছেন, গোটা দেশের মতোই রাজ্যে সংক্রমণ বাড়ছে। ওড়িশার সমস্ত স্বাস্থ্য পরিষেবাপ্রদানকারী প্রতিষ্ঠানে কোভিডবিধি মেনে চলতে হবে। সেখানে ডিউটির সময় সমস্ত কর্মী, আধিকারিকদের মাস্ক বাধ্যতামূলক করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ওড়িশার জনস্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে রাজ্যে ৩,০৮৬ জন রোগী রয়েছেন। যদিও গত ২৪ ঘণ্টায় ১৮১ জন আক্রান্ত সুস্থ হয়ে উঠেছেন। স্বাস্থ্য দফতর জানিয়েছে, সংক্রমণ রুখতে গত কয়েক দিনে ৬-৭ হাজার কোভিড পরীক্ষা করানো হয়েছে।

সংক্রমণের বাড়বাড়ন্ত রুখতে আগেই রাজ্যবাসীকে একগুচ্ছ পরামর্শ দিয়েছিল ওড়িশা সরকার। স্বাস্থ্য দফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, ‘‘করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে বাড়ির বাইরে বেরোলে সর্বদা সঠিক ভাবে মাস্ক পরে থাকুন। ভিড়ভাট্টা এড়িয়ে চলুন। সর্দি-কাশি, জ্বর অথবা গলাব্যথার মতো উপসর্গে কোভিড পরীক্ষা করান।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE