Advertisement
১১ মে ২০২৪
Maoist Leader

মাথার দাম দুই লক্ষ টাকা, নিরাপত্তারক্ষীদের গুলিতে নিহত ঝাড়খণ্ডের মাওবাদী নেতা

পশ্চিম সিংভুম জেলার টোন্টো থানা এলাকা থেকে চারটি আইইডি (ইমপ্রোভাইজ়ড এক্সপ্লোসিভ ডিভাইস) উদ্ধার হয়েছে। তার মধ্যে একটির ওজন ৫০ কিলোগ্রাম।

One maoist leader killed in gunfight with security forces in Gumla of Jharkhand

বাহিনীর গুলিতে নিহত মাওবাদী নেতা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
রাঁচী শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ১২:৫২
Share: Save:

মাথার দাম ঘোষণা হয়েছিল দুই লক্ষ টাকা। বৃহস্পতিবার ঝাড়খণ্ডের গুমলায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে নিহত হলেন সেই মাওবাদী নেতা। এমনটাই জানা গিয়েছে ঝাড়খণ্ড পুলিশ সূত্রে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে গুমলার মারওয়ার জঙ্গলে হানা দেয় বাহিনী। পুলিশের দাবি, তাঁরা ওই মাওবাদী নেতাকে ধরার চেষ্টা করছিলেন। কিন্তু ওই মাওবাদী নেতা নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলি ছোড়েন। পাল্টা গুলিতে মৃত্যু হয় রাজেশ ওরাওঁ নামে ওই মাওবাদী নেতার। ঘটনাস্থল থেকে একটি রাইফেল এবং বেশ কয়েক রাউন্ড কার্তুজ উদ্ধার হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

পুলিশের দাবি, পশ্চিম সিংভুম জেলার টোন্টো থানা এলাকা থেকে চারটি আইইডি (ইমপ্রোভাইজ়ড এক্সপ্লোসিভ ডিভাইস) উদ্ধার হয়েছে। তার মধ্যে একটির ওজন ৫০ কিলোগ্রাম। সেটি পাওয়া গিয়েছে টোন্টো থানার অন্তর্বর্তী টুম্বাহাকা গ্রাম থেকে। পুলিশ সূত্রে এ-ও জানা গিয়েছে, গত সোমবার থেকে তল্লাশি চালিয়ে মোট ২৭টি আইইডি উদ্ধার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE