Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Bihar

Bihar: সিনেমা দেখতে এসেছেন নাকি? ভরা আদালতে আইএএস অফিসারকে ভর্ৎসনা বিচারপতির

বিচারপতির ‘বকুনি’ খেয়ে নীতীশ কুমার-ঘনিষ্ঠ ওই আইএস অফিসার কার্যত কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েন। প্রায় দু’মিনিট ধরে তাঁকে ভর্ৎসনা করা হয়। 

আদালতে আইএএস অফিসারকে ‘বকুনি’ বিচারপতির।

আদালতে আইএএস অফিসারকে ‘বকুনি’ বিচারপতির। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ১২ জুন ২০২২ ১৬:৫৬
Share: Save:

সিনেমা দেখতে এসেছেন না কি? মুসৌরিতে প্রশিক্ষণ নেননি? ভরা আদালতে এক আইএএস অফিসারকে এ ভাবেই ভর্ৎসনা করলেন এক বিচারপতি। শুক্রবার এমনই ঘটনার সাক্ষী থাকল পটনা হাই কোর্ট। যে আইএএস অফিসারের উদ্দেশে এই মন্তব্য করলেন বিচারপতি, তিনি বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের ঘনিষ্ঠ বলে পরিচিত।

শুক্রবার একটি মামলার শুনানিতে পটনা হাই কোর্টে উপস্থিত ছিলেন বিহার সরকারের নগরোন্নয়ন দফতরের সচিব আনন্দ কিশোর। তাঁর পরনে ছিল সাদা জামা আর ট্রাউজার। কিন্তু জামার একেবারে উপরের বোতাম খোলা দেখে চটে যান বিচারপতি পিবি বজনথ্রি। শুনানি থামিয়ে প্রায় দু’মিনিট ধরে আইএএস অফিসারকে ‘ড্রেস কোড’ নিয়ে কথা শোনান বিচারপতি। তাঁকে বলতে শোনা যায়, ‘‘এটা কি সিনেমা হল? মুসৌরির সিভিল সার্ভিস ট্রেনিং ইনস্টিটিউটে এ সব শেখেননি?’’ বিচারপতির কথায় কাঁচুমাচু হয়ে যান আইএএস অফিসার। তিনি ধীরে ধীরে বলেন, আদালতে এলেও যে বিশেষ কোনও ‘ড্রেস কোড’ মানতে হবে সেটা তিনি জানতেন না। বেশ কিছু ক্ষণ পরে বিচারপতি তাঁকে জানান, জামার বোতাম লাগিয়ে উপরে একটি ব্লেজার চাপিয়ে আসা উচিত ছিল আইএএস অফিসারের।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Bihar IAS Patna high court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE