Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

আগাম চর্চা দুর্ভাগ্যের, মত সিক্রির

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ২১ এপ্রিল ২০১৮ ০৩:৪৮

ইমপিচমেন্ট প্রস্তাবের আগেই তা নিয়ে রাজনীতিকদের মন্তব্য এবং সংবাদমাধ্যমে আলোচনা ‘দুর্ভাগ্যজনক’ বলে মন্তব্য করলেন সুপ্রিম কোর্টের বিচারপতি এ কে সিক্রি। আজ দুপুরেই প্রধান বিচারপতির বিরুদ্ধে ইমপিচমেন্টের প্রস্তাব এনেছেন বিরোধীরা। কিন্তু তার আগেই সংবাদমাধ্যম ও রাজনৈতিক স্তরে এ নিয়ে আলোচনা বন্ধের দাবি নিয়ে মামলার শুনানি হয় সুপ্রিম কোর্টে।

‘ইন পারস্যুট অব জাস্টিস’ নামে পুণের একটি সংগঠনের দাবি ছিল, নিষেধাজ্ঞা জারি হোক এ নিয়ে সংবাদ প্রকাশে। আইজীবী মীনাক্ষী অরোরা সওয়াল করেন, আইন কমিশন আগেই বলেছে, সংবিধানও বলছে, ইমপিচমেন্টের আগে তা নিয়ে সংবাদমাধ্যমে লেখালেখি হলে বিচারপতির পক্ষে তাঁর দায়িত্ব পালন করা কঠিন হয়ে পড়ে।

বিচারপতি সিক্রি বলেন, ‘‘এই যুক্তিতে সারবত্তা নেই, তা নয়। এখন যা চলছে, তা খুবই দুর্ভাগ্যজনক। আমরা সকলেই বিচলিত।’’ তবে এ দিনই সংবাদমাধ্যমের উপর নিষেধাজ্ঞা জারি না করে এ বিষয়ে অ্যাটর্নি জেনারেল কে কে বেণুগোপালের মত জানতে চেয়েছে সুপ্রিম কোর্ট। তার পরেই এ বিষয়ে ফয়সালা হবে। প্রবীণ বিচারপতি ইন্দিরা জয়সিংহের মতে, ‘‘ইমপিচমেন্ট প্রস্তাব নিয়ে সংবাদমাধ্যমের মুখ বন্ধ করা সংবিধানের মুখ বন্ধ করার সামিল।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement