Advertisement
০১ ডিসেম্বর ২০২২
Sreedhanya Suresh

নিজের কেন্দ্রের প্রথম সিভিল সার্ভিস পাশ করা জনজাতি মহিলাকে শুভেচ্ছা রাহুলের

কেরলের সেই জনজাতি গোষ্ঠী থেকে প্রথম মহিলা হিসাবে সর্বভারতীয় সিভিল সার্ভিস পরীক্ষায় পাশ করলেন শ্রীধন্যা সুরেশ। নিজের লোকসভা কেন্দ্রের এই কৃতী ও তাঁর পরিবারকে টুইটে অভিনন্দন জানালেন রাহুল গাঁধী।

শ্রীধন্যা সুরেশ। ছবি টুইটার থেকে সংগৃহীত।

শ্রীধন্যা সুরেশ। ছবি টুইটার থেকে সংগৃহীত।

সংবাদ সংস্থা
ওয়েনাড শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০১৯ ১৫:২৭
Share: Save:

অমেঠীর পাশাপাশি কেরলের ওয়েনাড থেকেও লোকসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী। ইতিমধ্যেই সেই আসনে মনোনয়ন জমা দিয়েছেন তিনি। ওয়েনাডে বেশ কিছু জনজাতির বাস। কেরলের সেই জনজাতি গোষ্ঠী থেকে প্রথম মহিলা হিসাবে সর্বভারতীয় সিভিল সার্ভিস পরীক্ষায় পাশ করলেন শ্রীধন্যা সুরেশ। নিজের লোকসভা কেন্দ্রের এই কৃতী ও তাঁর পরিবারকে টুইটে অভিনন্দন জানালেন রাহুল গাঁধী।

Advertisement

শনিবার সকালে করা সেই টুইটে রাহুল লিখেছেন, ‘শ্রীধন্যার কঠোর পরিশ্রম এবং একাগ্রতাই তাঁকে তাঁর স্বপ্ন সফল করতে সাহায্য করেছে। আমি হৃদয় থেকে তাঁকে ও তাঁর পরিবারকে অভিনন্দন জানাই এই দারুণ সাফল্যের জন্য।’ শ্রীধন্যাকে অভিনন্দন জানিয়েছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নও।

সর্বভারতীয় এই পরীক্ষায় এ বছর কেরল থেকে সাফল্য পেয়েছেন মোট ২৯ জন। তাঁদের মধ্যে রয়েছেন শ্রীধন্যাও। তিনি কেরলের প্রথম জনজাতি মহিলা হিসাবে এই কৃতিত্ব অর্জন করেছেন। এই সাফল্যের পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেছেন, ‘‘আমি আমাদের রাজ্যের সবথেকে পিছিয়ে পড়া জেলার বাসিন্দা। আদিবাসী এখানকার এত বড় জনগোষ্ঠী হওয়া সত্ত্বেও এই গোষ্ঠী থেকে একজনও আইএএস অফিসার নেই। আমি আশা করব,আমার এই সাফল্য অনুপ্রেরণা জোগাবে ভবিষ্যতের পরীক্ষার্থীদের।আরও অনেকে বসবেন এই পরীক্ষায়।”

Advertisement

২২ বছরের শ্রীধন্যা সর্বভারতীয় ওই পরীক্ষায় ৪১০তম স্থান অধিকার করেছেন। কেরল থেকে তিনজন এই পরীক্ষায় ১০০-র ভিতরে র‌্যাঙ্ক করেছেন। ২০১৮-র সিভিল সার্ভিস পরীক্ষায় ৭৫৯ জন সফল পরীক্ষার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। সফলদের মধ্যে ৫৭৭ জন পুরুষ ও ১৮২ জন মহিলা।

আরও পড়ুন: পাশে থাকার জন্য বান্ধবীকে ধন্যবাদ দিলেন ইউপিএসসি-তে প্রথম কনিষ্ক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.