Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

নিভার নিয়ে সতর্কতা তামিলনাড়ু, পুদুচেরিতে 

সেই সময় নিভারের গতিবেগ হতে পারে ঘণ্টায় ১১০ কিলোমিটার। সর্বোচ্চ গতিবেগ হতে পারে ঘণ্টায় ১২০ কিলোমিটার।

 সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৫ নভেম্বর ২০২০ ০৩:৪৫
Save
Something isn't right! Please refresh.
-ফাইল চিত্র।

-ফাইল চিত্র।

Popup Close

২৪ নভেম্বর: তামিলনাড়ু এবং পুদুচেরির দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘নিভার’। মৌসম ভবন জানিয়েছে, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি ঘূর্ণিঝড়টি মঙ্গলবার ক্রমশ উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হচ্ছে। যাত্রাপথে আরও শক্তিসঞ্চয় করে ‘প্রবল ঘূর্ণিঝড়ে’ পরিণত হয়ে নিভার আজ, বুধবার বিকালের দিকে তামিলনাড়ুর মামল্লপুরম এবং পুদুচেরির কারাইকলের মাঝে আছড়ে পড়তে পারে।

সেই সময় নিভারের গতিবেগ হতে পারে ঘণ্টায় ১১০ কিলোমিটার। সর্বোচ্চ গতিবেগ হতে পারে ঘণ্টায় ১২০ কিলোমিটার। তামিলনাড়ুর চেন্নাই, ভিলুপুরম, কুড্ডালোর এবং পুদুচেরিতে নিভারের ব্যাপক প্রভাব পড়তে পারে বলে পূর্বাভাস দিয়েছে চেন্নাইয়ের হাওয়া অফিস।

এ দিনই তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পলানীস্বামী এবং পুদুচেরির মুখ্যমন্ত্রী ভি নারায়ণস্বামীর সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দু’জনকেই সব রকম সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনি। পরিস্থিতি সামাল দিতে তামিলনাড়ু এবং পুদুচেরিতে জারি হয়েছে চূড়ান্ত সতর্কতা। আগামী তিন দিন পুদুচেরিতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। পরিস্থিতি মোকাবিলা এবং উদ্ধারকাজের জন্য তৈরি রয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর ৩০টি দল। তার মধ্যে ১২টি দলকে ইতিমধ্যেই মোতায়েন করা হয়েছে তামিলনাড়ু এবং পুদুচেরিতে। মঙ্গলবার থেকেই তামিলডনাড়ুতে বন্ধ করে দেওয়া হয়েছে আন্তঃজেলা বাস পরিষেবা। বাতিল করা হয়েছে কিছু ট্রেন। নিভারের প্রভাবে ভারী বৃষ্টি হতে পারে অন্ধ্রপ্রদেশেও। তাই অন্ধ্রেও চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে।

Advertisement


Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement