Advertisement
০৮ মে ২০২৪
T Raja Singh

T Raja Singh: বিতর্কিত মন্তব্যের জের! জামিন পাওয়ার পর আবার গ্রেফতার বিজেপির সাসপেন্ডেড বিধায়ক

মঙ্গলবার সকালে রাজাকে গ্রেফতার করে তাঁর বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত, ধর্ম অবমাননা-সহ একাধিক ধারায় মামলা দায়ের করা হয়।

মঙ্গলবারও গ্রেফতার হয়েছিলেন রাজা।

মঙ্গলবারও গ্রেফতার হয়েছিলেন রাজা।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২২ ১৮:২৯
Share: Save:

জামিন পাওয়ার পর আবার গ্রেফতার হলেন তেলঙ্গানার বিধায়ক টি রাজা সিংহ। বৃহস্পতিবার হায়দরাবাদে তাঁর বাড়ি থেকে রাজাকে গ্রেফতার করেছে তেলঙ্গানা পুলিশ। এই গত তিন দিনে দু’বার গ্রেফতার হলেন বিতর্কিত মন্তব্যের জন্য বিজেপি থেকে সাসপেন্ড হওয়া এই নেতা। যদিও বৃহস্পতিবার রাজাকে কেন গ্রেফতার করা হল, তা স্পষ্ট নয়। তবে তাঁর বিরুদ্ধে জারি হওয়া নোটিসে পুরনো কিছু মামলার জন্য সিআরপিসির ৪১ (এ) ধারা দেওয়া হয়েছে। পুরনো মামলার মধ্যে উত্তরপ্রদেশের গত বিধানসভায় নির্বাচনের সময় তাঁর ‘বুলডোজার’ মন্তব্যও রয়েছে বলে মনে করা হচ্ছে।

মাসখানেক আগে বিতর্কিত মন্তব্য করে সংবাদের শিরোনামে উঠে এসেছিলেন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা। নূপুরের মন্তব্য নিয়ে শোরগোলের দেশ জুড়ে শোরগোলের আবহে তাঁকে দল থেকে সাসপেন্ড করে বিজেপি। সেই নূপুরের মতোই মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন তেলঙ্গানার বিধায়ক রাজা। তাঁর মন্তব্যের ভিডিয়ো ছড়িয়ে পড়তেই রাজাকে গ্রেফতারের দাবি ওঠে। তার পর মঙ্গলবার সকালে রাজাকে গ্রেফতার করে তাঁর বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত, ধর্ম অবমাননা-সহ একাধিক ধারায় মামলা দায়ের করা হয়। পরে অবশ্য তাঁকে আদালত জামিন দেয়।

অতীতেও একাধিক বার বিতর্কিত মন্তব্য করে চর্চায় উঠে এসেছেন রাজা। বছর দুয়েক আগে বিদ্বেষ ছড়ানোর অভিযোগে তাঁর উপর নিষেধাজ্ঞা বলবৎ করেছিল ফেসবুক ও ইনস্টাগ্রাম। গত ফেব্রুয়ারিতে উত্তরপ্রদেশে ভোটের আগে তিনি হুমকি দিয়েছিলেন, বিজেপিকে ভোট না দিলে বুলডোজার চালানো হবে। এই মন্তব্যের জন্য তাঁকে নোটিস জারি করে নির্বাচন কমিশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T Raja Singh BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE