Advertisement
০৫ মে ২০২৪
Tahelka

Tekelka: তেহলকা পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক তরুণ তেজপালকে ধর্ষণের মমলা থেকে মুক্তি দিল আদালত

২০১৩ সালে গোয়ার একটি হোটেলে একটি কনফারেন্স চলাকালীন এক সহকর্মীকে যৌন হেনস্থা করার অভিযোগ ছিল তরুণের বিরুদ্ধে।

তরুণ তেজপাল

তরুণ তেজপাল

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ মে ২০২১ ১৩:৪৭
Share: Save:

তেহলকা পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক তরুণ তেজপালকে ধর্ষণের মামলায় নির্দোষ ঘোষণা করল আদালত। ২০১৩ সালে গোয়ার এক হোটেলে একটি কনফারেন্স চলাকালীন এক সহকর্মীকে যৌন হেনস্থা করার অভিযোগ ছিল তরুণের বিরুদ্ধে। ২০১৭ সালে নিম্ন আদালত তাঁকে ধর্ষণ, যৌন হেনস্থা ও জোর করে আটকে রাখার অভিযোগে দোষী সাব্যস্ত করে। তারপর তিনি সুপ্রিম কোর্টে আবেদন করেন। শীর্ষ আদালত গোয়ার আদালতকেই বিষয়টির শুনানি চালাতে বলে। তার রায় প্রকাশিত হল শুক্রবার।

আদালত তার মতামত জানানোর পর তরুণের কন্যা সারা তাঁর বাবার বিবৃতি পাঠ করেন। তাঁর দাবি, মিথ্যা অভিযোগ করা হয়েছে তরুণের বিরুদ্ধে। বলেন, ‘আমি আদালতকে ধন্যবাদ জানাই নিরপেক্ষ রায় দেওয়ার জন্য। যে ভাবে আদালত মামলার প্রতিটি দিক খতিয়ে দেখে, সিসিটিভি ফুটেজ লক্ষ্য করে নিরপেক্ষ রায় দিয়েছেন, তা অভাবনীয়। পাশাপাশি, আমার আইনজীবীকেও ধন্যবাদ’।তরুণের বিবৃতিতে বলা হয়েছে, ‘শেষ সাড়ে সাত বছর আমার পরিবারের জন্য ভয়ানক। সামাজিক ও পেশাগত জীবনের প্রতিটি পদক্ষেপে এই অভিযোগগুলির প্রভাব পড়েছে, আমার পরিবারকে সে সব সইতে হয়েছে’।

একাধিক ই-মেল প্রকাশ করে অভিযোগকারী মহিলা বলেছিলেন, তাঁকে তেহলকা পত্রিকার অফিসে নানা ভাবে হেনস্থা করা হয়েছে। সেই অভিযোগ ওঠার পরেই পত্রিকার সম্পাদকের পদ থেকে ইস্তফা দেন তরুণ তেজপাল। তারপর ২০১৩ সালে তাঁকে গ্রেফতার করা হয়, ২০১৪ সাল থেকে জামিনে মুক্ত আছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tahelka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE