Advertisement
১১ মে ২০২৪
Kamal Hassan

কোয়মবত্তুর দক্ষিণ থেকে প্রার্থী হবেন কমল হাসন

তামিলনাড়ুর শাসক দল এডিএমকে-র দুর্গ বলা চলে এই কেন্দ্রকে। রাজনীতিবিদ এমজিআরের খাস তালুক ছিল এই  কোয়মবত্তুর দক্ষিণ কেন্দ্রটি।

কমল হাসন।

কমল হাসন।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ১২ মার্চ ২০২১ ১৯:১৭
Share: Save:

তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী এমজি রামচন্দ্রণের খাস তালুকে প্রার্থী হবেন কমল হাসন। শুক্রবার তাঁর রাজনৈতিক দল মক্কল নিধি ময়মের দ্বিতীয় দফার প্রার্থী তালিকা ঘোষণা করা হল। সাংবাদিক বৈঠকে কমল জানালেন, কোয়মবত্তুর দক্ষিণ বিধানসভা কেন্দ্র থেকে নির্বাচন লড়তে চলেছেন তিনি।

তামিলনাড়ুর শাসক দল এডিএমকে-র দুর্গ বলা চলে এই কেন্দ্রকে। এডিএমকে-র প্রতিষ্ঠাতা এবং তামিলনাড়ুর কিংবদন্তি রাজনীতিবিদ এমজিআরের খাস তালুক ছিল এই কোয়মবত্তুর দক্ষিণ কেন্দ্রটি। এখান থেকে ৯ বার বিধানসভা ভোটে জিতেছিলেন তিনি। তা ছাড়া, ২০১১ এবং ২০১৬ সালের বিধানসভা নির্বাচনেও এই কেন্দ্র ছিল এডিএমকে-র দখলেই। নিজের রাজনৈতিক জীবনের শুরুতেই কমল কেন এমন কঠিন যুদ্ধক্ষেত্র বেছে নিলেন তা নিয়ে প্রশ্ন উঠেছিল। জানা গিয়েছে, এ বছর এই কেন্দ্রে প্রার্থী দেবে না এডিএমকে।

এ বারের বিধানসভা নির্বাচনে কেন্দ্রের শাসক দল বিজেপির সঙ্গে গাঁটছড়া বেঁধেছে তারা। বিজেপিকে এই নিজেদের দুর্গ ছাড়তে হয়েছে এডিএমকে-কে। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এই সিদ্ধান্ত কমলের পক্ষে কাজে লাগতে পারে।

চেন্নাইয়ের পর তামিলনাড়ুর দ্বিতীয় বৃহত্তম শহর কোয়মবত্তুর। শুক্রবার কোয়মবত্তুর দক্ষিণে নিজেকে প্রার্থী হিসেবে ঘোষণা করার পর কমল বলেন, আমার বাবা থাকলে গর্ববোধ করতেন। আমাকে আইএএস অফিসার করতে চেয়েছিলেন। চেয়েছিলেন, রাজনীতিতে প্রবেশ করি। আমি রাজনীতিতে প্রবেশ করছি। আর আমার দলে প্রচুর প্রাক্তন আইএএস প্রার্থীও রয়েছেন। উল্লেখ্য, এর আগে নিজে প্রার্থী না হলেও লোকসভা নির্বাচনে লড়েছিল কমলের দল এমএনএম। লোকসভায় ১১ শতাংশ ভোট টেনেছিল তাঁর দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Chennai Kamal Hassan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE