Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Delhi

কোভিডের দ্বিতীয় ঢেউয়ে ৬২৪ জন চিকিৎসকের মৃত্যু দেশে, দিল্লিতেই ১০৯, বিহারে ৯৬

সংক্রমণ হারের নিরিখে মহারাষ্ট্রই সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য। কিন্তু সেখানে মাত্র ২৩ জন চিকিৎসকের প্রাণ গিয়েছে অতিমারির দ্বিতীয় ঢেউয়ে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ জুন ২০২১ ১৭:৪৩
Share: Save:

কোভিডের দ্বিতীয় ঢেউয়ে সবচেয়ে বেশি চিকিৎসকের মৃত্যু হয়েছে দিল্লিতে। বৃহস্পতিবার বিবৃতি জারি করে জানাল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ)। করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর থেকে এখনও পর্যন্ত দেশ জুড়ে ৬২৪ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। তার মধ্যে দিল্লিতে অতিমারির বলি হয়েছেন ১০৯ জন।

মাস চারেক আগে মহারাষ্ট্রে হঠাৎ করে সংক্রমণ বাড়তে শুরু করায় তাকে কোভিডের দ্বিতীয় ঢেউ বলে ধরে নেওয়া হয়েছিল। প্রথম ঢেউয়ের মতো দ্বিতীয় ঢেউয়েও সংক্রমণ হারের নিরিখে মহারাষ্ট্রই সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য। কিন্তু সেখানে মাত্র ২৩ জন চিকিৎসকের প্রাণ গিয়েছে এই সময়কালের মধ্যে, জানিয়েছে আইএমএ।

চিকিৎসক মৃত্যুর তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে বিহার (৯৬) এবং তৃতীয় স্থানে যোগীরাজ্য (৭৯)। রাজস্থানে মারা গিয়েছেন ৩৯ জন চিকিৎসক। ঝাড়খণ্ডে ৩৪ জন। বাংলায় কোভিডের দ্বিতীয় ঢেউয়ে প্রাণ হারিয়েছেন ৩০ জন চিকিৎসক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE