Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bribery

প্রাপ্য টাকা আনতে যান পুরসভায়, ঘুষ চাওয়ায় পেট্রল ঢেলে নিজেকে শেষ করার চেষ্টা যুবকের

পুরসভা কমিশনার এস কুমারিমান্নানের কাছে যান ওই যুবক। অভিযোগ, তাঁকে বলা হয়, যদি টাকা পেতে হয় তা হলে ২৫ হাজার টাকা ঘুষ দিতে হবে। না হলে টাকা পাওয়া যাবে না।

Tamilnadu

পুরসভার ভিতরে গায়ে পেট্রল ঢালার সময় তাঁকে ধরে ফেলেন কয়েক জন। ছবি: সংগৃহীত।

শেষ আপডেট: ১০ জুন ২০২৩ ১৭:২২
Share: Save:

পুরসভায় প্রাপ্য টাকা চাইতে গিয়েছিলেন যুবক। কিন্তু সেই টাকা পাওয়ার জন্য তাঁকে ঘুষ দিতে বলা হল। আর এই অভিযোগ উঠেছে খোদ পুরসভা কমিশনারের বিরুদ্ধে। নিজের প্রাপ্য টাকা না পেয়ে হতাশ হয়ে শেষমেশ পুরসভার ভিতরেই গায়ে পেট্রল ঢেলে আত্মহত্যার চেষ্টা করলেন এক যুবক। ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর তিরুভারুর জেলায়।

যুবকের নাম বিজয়রাঘবন। তাঁর একটি জেসিবি মেশিন রয়েছে। কয়েকটি প্রকল্পের জন্য কোত্থানাল্লুর পুরসভা বিজয়বাঘবনের জেসিবি ভাড়া নেয়। বেশ কয়েক মাস ওই জেসিবি দিয়ে কাজ চালায় পুরসভা। ফলে ওই কয়েক মাসে জেসিবির ভাড়া হয়েছিল এক লক্ষ টাকা।

স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, জেসিবির ভাড়ার টাকা আনতে পুরসভায় গিয়েছিলেন বিজয়বাঘবন। তাঁকে পুরসভা কমিশনারের সঙ্গে দেখা করতে বলা হয়। কমিশনার এস কুমারিমান্নানের কাছে যান ওই যুবক। অভিযোগ, তাঁকে বলা হয়, যদি টাকা পেতে হয় তা হলে ২৫ হাজার টাকা ঘুষ দিতে হবে। না হলে টাকা পাওয়া যাবে না।

নিজের টাকা পেতে ঘুষ দিতে হবে, বিষয়টি মানতে পারেননি বিজয়। তিনি প্রতিবাদ করেন এবং ঘুষ দেবেন না বলে জানিয়েও দেন। ফলে তাঁর প্রাপ্য টাকা আটকে দেন কমিশনার। পুরসভায় বার বার গিয়েও টাকা না পাওয়ায় হতাশ হয়ে পড়েন বিজয়। বিষয়টি প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে যায়। প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে খবর পৌঁছয়। সেখান থেকে নির্দেশ দেওয়া হয়, বিজয়কে তাঁর প্রাপ্য টাকা সুদসমেত ফেরত দিতে হবে কমিশনারকে। শুক্রবার টাকা আনতে গিয়েছিলেন বিজয়। অভিযোগ, তাঁকে অপমান করে পুরসভা থেকে বার করে দেওয়া হয়। এর পরই বিজয় তাঁর পরিবার নিয়ে পুরসভার সামনে প্রতিবাদ শুরু করেন। তার পর আচমকাই পুরসভার ভিতরে ঢুকে গায়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা করেন। যদিও পুরসভার ভিতরে থাকা লোকজন তাঁকে ধরে ফেলেন। এই ঘটনার পর কমিশনারকে সাসপেন্ড করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bribery Tamilnadu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE