Advertisement
১৯ মে ২০২৪
Uddhav Thackeray

Uddhav Thackeray: উদ্ধবের অস্বস্তি বাড়িয়ে একনাথের সঙ্গে সাক্ষাৎ ভাইপোর, মুখ্যমন্ত্রীকে দিলেন সমর্থনও

মহারাষ্ট্রের রাজনীতিতে নীহার পরিচিত মুখ না হওয়ায় এ নিয়ে মাথা ঘামাতে নারাজ উদ্ধব গোষ্ঠী।

একনাথের সঙ্গে সাক্ষাৎ নীহারের

একনাথের সঙ্গে সাক্ষাৎ নীহারের

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৯ জুলাই ২০২২ ২০:৫১
Share: Save:

কার দখলে থাকবে শিবসেনা? ‘আদি’ গোষ্ঠী না ‘বিদ্রোহী’ গোষ্ঠী? তা নিয়ে জল্পনার আবহে শিবসেনার প্রতিষ্ঠাতা বালাসাহেব ঠাকরের পুত্র মহারাষ্ট্রের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের অস্বস্তি আরও বাড়ালেন তাঁরই ভাইপো নীহার ঠাকরে। বিদ্রোহ করে বিজেপির সঙ্গে হাত মিলিয়ে মুখ্যমন্ত্রী হয়ে বসা একনাথ শিন্ডের সঙ্গে শুক্রবার দেখা করে নিজের সমর্থন দিলেন নীহার। যদিও মহারাষ্ট্রের রাজনীতিতে নীহার পরিচিত মুখ না হওয়ায় এ নিয়ে মাথা ঘামাতে নারাজ উদ্ধব গোষ্ঠী।

নীহার বালাসাহেবের বড় পুত্র বিন্দুমাধবের ছেলে। ১৯৯৬ সালে একটি পথ দুর্ঘটনায় মৃত্যু হয় বিন্দুমাধবের। ছবির প্রযোজক বিন্দুমাধব কখনওই রাজনীতিতে সক্রিয় ছিলেন না। পেশায় আইনজীবী নীহারও সেই অর্থে বড় রাজনীতিক নন। গত ডিসেম্বরে বিজেপি নেতা হর্ষবর্ধন পাটিলের মেয়ে অঙ্কিতা পাটিলের সঙ্গে তাঁর বিয়ে হয়। শুধু নীহারই নন, সম্প্রতি একনাথের সঙ্গে দেখা করেছেন বালাসাহেবের আর এক ছেলে জয়দেব ঠাকরের প্রাক্তন স্ত্রী স্মিতা ঠাকরে।

এখনও খাতায় কলমে শিবসেনার নেতা উদ্ধব। এ দিকে, নিজেকে ‘স্বাভাবিক নেতা’ বলে দাবি করা একনাথের ঘোষণা— তাঁর অনুগত বিদ্রোহী অংশই এখন প্রকৃত শিবসেনা। বিধায়ক ও সাংসদদের অধিকাংশেরই সমর্থন তাঁর দিকে। আবার সরকার পড়ে গেলেও দলের রাশ হাতছাড়া করতে নারাজ উদ্ধব। এখন তা নিয়েই লড়াই চলছে শীর্ষ আদালতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uddhav Thackeray
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE