Advertisement
০৭ ডিসেম্বর ২০২২
Zomato

অনলাইন অর্ডারে কোন খাবারের চাহিদা সবচেয়ে বেশি জানেন?

ফেলে আসা বছরে কোন কোন খাবারে রসনা তৃপ্তি হল সব থেকে বেশি? কোন খাবারই বা অর্ডার দেওয়া হল সব থেকে বেশি বার? সেই সুলুকসন্ধানই দিচ্ছে জোম্যাটো।

বিরিয়ানি প্রেমী ক্রমশ বাড়ছে দেশে। নিজস্ব চিত্র।

বিরিয়ানি প্রেমী ক্রমশ বাড়ছে দেশে। নিজস্ব চিত্র।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০১৯ ১৯:১৩
Share: Save:

কথায় বলে রসনাতেই সেরা তৃপ্তি। কিন্তু এই তীব্র কর্মব্যস্ততার যুগে হাতে বানিয়ে আর রসনা তৃপ্ত করার সময় কোথায়? অগত্যা ভরসা বিভিন্ন ফুড ডেলিভারি অ্যাপ গুলো। রমরমিয়ে ব্যবসা চালাচ্ছে সুইগি, উবের ইটস, জোম্যাটো, ফুড পান্ডার মতো বিভিন্ন ফুড ডেলিভারি সংস্থা। কিন্তু ফেলে আসা বছরে কোন কোন খাবারে রসনা তৃপ্তি হল সব থেকে বেশি? কোন খাবারই বা অর্ডার দেওয়া হল সব থেকে বেশি বার? সেই সুলুকসন্ধানই দিচ্ছে জোম্যাটো।

Advertisement

২০১৮ সালে চাইনিজ, কন্টিনেন্টাল বা অন্যান্য খাবারের তুলনায় জোম্যাটোর দফতরে অনেক বেশি এসেছে উত্তর ভারতীয় খাবারের অর্ডার, এমনটাই জানানো হয়েছে তাদের তরফে। তা ছাড়াও ইঙ্গিত পাওয়া গিয়েছে যে, বিরিয়ানিপ্রেমী ক্রমশ বাড়ছে সারা দেশে। সব থেকে বেশিবার ক্রেতারা অর্ডার করেছেন চিকেন বিরিয়ানিই।

কোন জায়গার মানুষ সব থেকে বেশি পছন্দ করেন খাবার অর্ডার করতে? জোম্যাটো জানাচ্ছে যে, বড় শহর গুলির মধ্যে দিল্লি ও মাঝারি শহর গুলির মধ্যে আমদাবাদই সব থেকে বেশি বার খাবার অর্ডার করেছেন জোম্যাটোর মাধ্যমে। তবে মাঝরাতে সব থেকে বেশিবার খাবার অর্ডার করেছেন ইনদওরের মানুষেরা।

জ্য়োম্য়াটোর রিপোর্ড কার্ড

Advertisement

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে আসা এই ভিডিয়ো ডাউনলোড করলেই কি হ্যাক হবে আপনার ফোন?

তবে বেশির ভাগ ক্ষেত্রেই বাড়ি নয়, কর্মক্ষেত্র থেকেই অর্ডার করা হয়েছে খাবার। ক্যাশ বা নগদে কেনাবেচার বদলে ডিজিটাল বা অনলাইন পেমেন্টেই বেশি স্বচ্ছন্দ জোম্যাটোতে খাবার অর্ডার দেওয়া ক্রেতারা। এই প্রেক্ষিতে একটি ইনফোগ্রাফিক প্রকাশ করেছে জোম্যাটো। সমস্ত পরিসংখ্যান দারুন ভাবে উঠে এসেছে সেখানে।

আরও পড়ুন: নির্বাচনের আগেই রিজার্ভ ব্যাঙ্কের টাকা ঢুকবে কেন্দ্রের ভাঁড়ারে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.