• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রচারের ধকল কাটাতে গিয়ে সন্ত্রাসের শিকার

Death
প্রতীকী ছবি।

Advertisement

কলম্বো বিস্ফোরণে সোমবার রাত পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, আট জন ভারতীয় নিহত হয়েছেন। কলম্বোর ভারতীয় হাইকমিশনের পক্ষ থেকে টুইট করে এ কথা জানানো হয়েছে। নিহতদের মধ্যে চার জন কর্নাটকের জেডি(এস) দলের কর্মী। 

নির্বাচনের মরসুমে প্রচারের কাজে প্রভূত পরিশ্রমের পরে একটু ছুটি কাটাতে শ্রীলঙ্কায় বেড়াতে গিয়েছিলেন জেডি (এস)-এর সাত জন নেতা কর্মী। কর্নাটকের চিক্কাবাল্লাপুর জেলায় গত একমাস ধরে কংগ্রেস নেতা বীরাপ্পা মইলির হয়ে নাগাড়ে প্রচার চালিয়েছিলেন তাঁরা। নিখাদ ছুটি কাটাতেই দল বেঁধে দ্বীপরাষ্ট্রে যাওয়া। রবিবারের ধারাবাহিক বিস্ফোরণে তাদের মধ্যে ৪ জন নিহত হয়েছেন। আজ জেডি(এস) নেতা তথা কর্নাটকের মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী টুইট করে নিহত কর্মীদের নাম জানিয়ে শোক প্রকাশ করেন। তিনি লেখেন, ‘‘কলম্বো হামলায় আমাদের দলীয় নেতাদের মৃত্যুতে আমি গভীর শোকাহত। এঁদের আমি ব্যক্তিগত ভাবে চিনতাম। যে চার জন মারা গিয়েছেন তাঁদের নাম লক্ষণ গৌড়া রমেশ, কে এম লক্ষ্মীনারায়ণ, এম রঙ্গাপ্পা, কে জি হনুমন্তরায়াপ্পা।’’

কলম্বোয় অবস্থিত ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে আজ আরও তিন জন নিহতের নাম জানানো হয়েছে। তাঁরা হলেন এইচ শিবকুমার, ভেমুরাই তুলসীরাম এবং এস আর নাগরাজ। কেরলের মহিলা পি এস রাজিনার নামটি গতকালই জানানো হয়েছিল পিনারাই বিজয়নের তরফে। বিদেশমন্ত্রী সুষমা স্বরাজও টুইট করেন।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন