• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মসজিদে বিস্ফোরণ, মৃত ২১ বাংলাদেশি

Bangladesh
বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন বাবা। ছবি হাতে কান্না ছেলের। শনিবার ঢাকায়। পিটিআই

শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশের নারায়ণগঞ্জের একটি মসজিদে নমাজ চলাকালীন প্রচণ্ড বিস্ফোরণে ২১ জন প্রাণ হারিয়েছেন। জখম হয়েছেন অন্তত কুড়ি জন। 
নারায়ণগঞ্জ সদর উপজেলার পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে এশার নমাজ শেষ হওয়া মাত্র তার মধ্যের ছয়টি এয়ারকন্ডিশনার যন্ত্র একসঙ্গে বিস্ফোরণ ঘটে। কিন্তু কী ভাবে এক সঙ্গে সব ক’টি এসি একসঙ্গে বিস্ফোরিত হল, তা নিয়ে পুলিশ থেকে দমকল বাহিনী— সবাই ধন্দে। পুলিশের তদন্তকারী দলের এক সদস্য জানিয়েছেন, প্রাথমিক ভাবে মনে হয়েছে, জমা হওয়া গ্যাসে আগুন লেগেই সম্ভবত ভয়ানক বিস্ফোরণটি হয়েছে। দোতলা মসজিদ ভবনের নীচের তলাটি সম্পূর্ণ লন্ডভন্ড হয়ে যায়। ভিতর থেকে কাচ ও আসবাব উড়ে রাস্তায় এসে পড়ে।
ঘটনার সময়ে অন্তত ৫০ জন নমাজ পড়ছিলেন। কয়েকটি শিশুও ছিল সেখানে। তাৎক্ষণিক ভাবে এলাকার মানুষ উদ্ধার কাজ শুরু করে। পরে পুলিশ ও দমকল বাহিনী এসে হাত লাগায়।  ঘটনাস্থলেই ২ জন মারা যান। ৩৭ জনকে পাঠানো হয় ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে। সেখানে মারা যান বাকিরা। মারা গিয়েছেন মসজিদের মুয়াজ্জিন ও তাঁর পুত্রও। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, জখমদের আশঙ্কাজনক অবস্থা। মৃতের সংখ্যা বাড়তে পারে।
’                       

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন