• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অ্যানিমেশনে শি চিনফিং যেন হিটলার, লাদাখ দখল করতে গিয়ে শেষে খসে পড়ল গোঁফ

China
টুইটার থেকে নেওয়া ছবি।

চিনের সঙ্গে প্রায় সব প্রতিবেশী দেশেরই সীমান্ত নিয়ে ঝামেলা লেগেই থাকে। আর এ জন্য চিনই দায়ী। চিনা প্রেসিডেন্ট ‘শি চিনফিং’ নিজেকে হিটলার ভাবতে শুরু করেছেন। গোটা পৃথিবীটাই দখল করতে চান। এই মর্মে বার্তা দিয়ে একটি ব্যঙ্গাত্মক ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে শুধু লাগোয়া দেশগুলিই নয় সমুদ্র পারের ফিলিপিন্সের মতো দেশের দিকেও যে চিনের নজর, তাও বলানো হয়েছে হিটলাররূপী অ্যানিমেটেড চিনফিংকে দিয়ে।

সচিন সিংহ নামে এক সাংবাদিক টুইটারে অ্যানিমেটেড ভিডিয়োটি পোস্ট করেছেন। ওই ভিডিয়োতে দেখা যাচ্ছে ‘চিনা প্রেসিডেন্ট শি চিনফিং’-য়ের মুখের উপর হিটালারের আইকনিক সেই ছোট ‘মাছি গোঁফ’। এক মিনিট ২২ সেকেন্ডের ভিডিয়োতে গানের মধ্য দিয়ে ‘চিনফিং’ বলছেন, তিনি যুদ্ধ চান না, শান্তি চান। কিন্তু সেই শান্তির বার্তার মধ্যে যে প্রতিবেশী দেশগুলির জমি দখলের ‘ধান্দা’ রয়েছে তা তিনি সরাসরিই বুঝিয়ে দিচ্ছেন।

গানের ছত্রে ছত্রে উঠে এসেছে চিনের আগ্রাসী মনোভাবের কথা। রাশিয়া ছাড়া চিন লাগোয়া প্রায় সব দেশের উল্লেখ রয়েছে সেখানে। আর পাকিস্তান যেন তাদের হাতের পুতুল, তাও তুলে ধরা হয়েছে। এমনকি শ্রীলঙ্কার মতো দূরের দেশের নাম নিতেও ভোলেননি ‘চিনা প্রেসিডেন্ট’। আর লাদাখ যে তাঁকে বেশ যন্ত্রণা দিচ্ছে তাও জানিয়েছেন এই অ্যানিমেটেড চিনফিং। যদিও হিটলার হতে গিয়ে শেষ পর্যন্ত লাফাই ঝাঁপাইয়ের চোটে তাঁর গোঁফটাই খসে পড়ে।

আরও পড়ুন: সুটকেসে জ্যান্ত অভিনেত্রী জলে ভেসে গেলেন, ধারাবাহিকের দৃশ্য নিয়ে শোরগোল

আরও পড়ুন: অনলাইনে ‘বোরিং’ মিটিং এড়াতে মস্ত ফন্দি আঁটলেন মহিলা জনপ্রতিনিধি​

ভিডিয়োটি কে বানিয়েছে বা তিনি কোথা থেকে পেয়েছেন সে সম্পর্কে কিছু উল্লেখ করেননি সচিন। তবে তার জন্য ভিডিয়োটি ভাইরাল হতে বিশেষ সময় নেয়নি।

দেখুন সেই ভিডিয়ো:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন