• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

গণেশের শেষ ফোন মেট্রো থেকেই, বললেন বিদেশমন্ত্রী

Ganesha
রাঘবেন্দ্রন গণেশ

নিখোঁজ বেঙ্গালুরুর তথ্য-প্রযুক্তি কর্মী রাঘবেন্দ্রন গণেশ ব্রাসেলসের মেট্রো থেকেই শেষ ফোনটি করেছিলেন বলে জানিয়েছেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।

মঙ্গলবারের বিস্ফোরণের পর থেকেই খুঁজে পাওয়া যাচ্ছিল না রাঘবেন্দ্রনকে। মৃত কিংবা আহতদের সরকারি তালিকাতেও নাম ছিল না তাঁর। নিখোঁজ-রহস্য ঘিরে ক্রমেই বাড়ছিল ধোঁয়াশা। এ নিয়ে শেষ পর্যন্ত মুখ খুললেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। বৃহস্পতিবার টুইটারে তিনি জানান, রাঘবেন্দ্রনকে খোঁজার সব রকম চেষ্টা চালাচ্ছে ভারত সরকার। মেট্রোতেই তাঁর শেষ ফোনের টাওয়ার লোকেশন চিহ্নিত করা হয়েছে।

মঙ্গলবার বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে জাভেন্তেম বিমানবন্দর ও মেট্রো রেলের সুড়ঙ্গে বিস্ফোরণ ঘটায় ইসলামিক স্টেটের জঙ্গিরা। নিহত ৩১ ও আহত অন্তত ৩০০ জন। দুই ভারতীয় বিমানকর্মীও সে দিন বিস্ফোরণে জখম হন।

বিদেশমন্ত্রী জানান, ব্রাসেলসে ভারতীয় দূতাবাসের প্রতিনিধি মনজিভ পুরী জানিয়েছেন, মুম্বইয়ের বাসিন্দা নিধি চাপেকর ও অমিত মোতওয়ানি নামে ওই দু’জনের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে।

একটি সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে বেঙ্গালুরুর নিখোঁজ তথ্য-প্রযুক্তি কর্মীর মা অন্নপূর্নী জানান, মঙ্গলবার বিস্ফোরণের কিছু ক্ষণ আগেই ছেলের সঙ্গে তাঁর কথা হয়েছিল। রাঘবেন্দ্রন মাকে বলেছিলেন, তিনি অফিস যাওয়ার জন্য তৈরি হচ্ছেন। তাঁর মায়ের আশঙ্কা, ছেলের অফিস যাওয়া-আসার পথেই বিস্ফোরণ ঘটেছে। পরিবার, বন্ধু, সহকর্মী কারোও কাছেই তাঁর খোঁজ নেই। রাঘবেন্দ্রনের পরিবারকে সব রকম সাহায্য করা হবে বলে জানিয়েছে বেলজিয়ামের ভারতীয় দূতাবাস।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন