• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনা নিয়ে বেফাঁস উইলিয়াম

Elizabeth
খোঁজ: স্বেচ্ছাবন্দি উইনসর ক্যাসেলে। সেখান থেকেই প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে আলোচনা সারছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজ়াবেথ।

ব্রিটেনের প্রিন্স চার্লসের করোনা সংক্রমণ নিয়ে উদ্বেগের মধ্যেই কয়েক দিনের পুরনো একটি ভিডিয়োর সূত্রে বিতর্কে জড়িয়েছেন চার্লস-পুত্র প্রিন্স উইলিয়ামও। ঘটনাটা ৩ মার্চের। উইলিয়াম সে সময় গিয়েছিলেন আয়ারল্যান্ডে। সেখানে তিনি একটি বিয়ার প্রস্তুতকারক সংস্থার কর্মীদের সঙ্গে কথা বলছিলেন। তাঁকে বলতে শোনা যায়, ‘‘উঃ সবাই যা করছে! সবার যেন করোনা হয়েছে, সবাই যেন মরে যাবে! হয়েছে হয়তো সামান্য কাশি! ডিউক ও ডাচেস অব কেমব্রিজ (উইলিয়াম ও তাঁর স্ত্রী) কিন্তু করোনা ছড়াচ্ছেন! আপনারা আমাদের থামাবেন কি না ভাবুন!’’ এই কথার সূত্র ধরেই তিনি ফের যোগ করেন, ‘’মিডিয়া একটু বেশিই বাড়াবাড়ি করছে, তাই না?’’ পরের দিন, ৪ মার্চ ভিডিয়োটি রাজপরিবারের ইউটিউব চ্যানেলে আপলোড করা হয়। 

এ দিকে এখন ব্রিটেনে করোনায় মৃত্যুর সংখ্যা ৪৫০ ছাড়িয়ে গিয়েছে। উইলিয়ামের পিতা নিজে আক্রান্ত। ফলে উইলিয়ামের এই সব কথা নিয়ে হইচই হচ্ছে যথেষ্ট। বিপদের গুরুত্ব সম্পর্কে তিনি আদৌ কতটা সচেতন, উঠছে সেই প্রশ্নও। এ প্রশ্নও উঠেছে যে, আমজনতার অনেকেরই যখন এখনও করোনা পরীক্ষা হয়নি, তখন চার্লসের পরীক্ষা হল কী ভাবে? তিনি কি বিশেষ সুবিধা নিলেন? স্কটল্যান্ডের মুখ্য স্বাস্থ্য আধিকারিক অবশ্য জানাচ্ছেন, চার্লসের নির্দিষ্ট উপসর্গ দেখা দিয়েছিল। পরীক্ষা করে জানা গিয়েছে, তাঁর সংক্রমণের মাত্রা বেশি নয়। তাঁর স্ত্রীর পরীক্ষার ফলও নেগেটিভ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন