• শ্রাবণী বসু
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অক্সিজেন পেয়ে স্বস্তিতে বরিস

Boris
ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

গতকাল রাতে আইসিইউয়ে নিয়ে যাওয়ার পরে অক্সিজেন দেওয়া হয়েছিল। এখন প্রধানমন্ত্রী বরিস জনসন অনেকটাই সুস্থ বোধ করছেন বলে জানিয়েছে ১০, ডাউনিং স্ট্রিট।

বারো দিন ধরে কোভিড-১৯-এ ভুগছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। রবিবার সন্ধেবেলা হঠাৎই তাঁকে লন্ডনের সেন্ট টমাস হাসপাতালে ভর্তি করা হয়। পরে ১০, ডাউনিং স্ট্রিট জানায়, বিশেষ চিন্তার কিছু নেই। জ্বর কমছে না বলে কিছু রুটিন পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন প্রধানমন্ত্রী। এমনকি অ্যাম্বুল্যান্সে নয়, গাড়িতে চেপেই হাসপাতালে এসেছেন তিনি। যদিও রবিবার হাসপাতাল থেকে নিজের টুইট করা ছবিতে দৃশ্যতই অসুস্থ লাগছিল ৫৫ বছর বয়সি বরিসকে।

সোমবার রাত আটটা নাগাদ হঠাৎ জানা যায়, আইসিইউয়ে স্থানান্তরিত করা হয়েছে প্রধানমন্ত্রীকে। গৃহবন্দি অবস্থাতেও দেশ সামলাচ্ছিলেন। কিন্তু সোমবার দুপুরে বরিসই দায়িত্ব বুঝিয়ে দেন বিদেশমন্ত্রী ডমিনিক র‌্যাবকে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তাঁর অবস্থা স্থিতিশীল। অক্সিজেন পেয়ে বেশ কিছুটা স্বস্তি পেয়েছেন। আছেন খোশমেজাজেই। রানি দ্বিতীয় এলিজ়াবেথ নিয়মিত প্রধানমন্ত্রীর খোঁজ নিচ্ছেন। শুভেচ্ছাবার্তা আসছে দেশ-বিদেশ থেকে।

গত বৃহস্পতিবার ১০ ডাউনিং স্ট্রিটের বাইরে এসে জরুরি পরিষেবার সঙ্গে যুক্তদের হাততালি দিয়ে অভিনন্দন জানিয়েছিলেন বরিস। নিয়মিত প্রশাসনিক কাজকর্মও করে গিয়েছেন। চিকিৎসকদের মতে, কোভিড-১৯ রোগীকে অত্যন্ত দুর্বল করে দেয়। শরীরে জলাভাব দেখা দেয়। ঠিকমতো বিশ্রাম নেননি বলেই গতকাল অতটা অসুস্থ বোধ করছিলেন তিনি। চিকিৎসকদের আশা, দিন দশেকের মধ্যে সম্পূর্ণ সেরে উঠে ফের কাজে যোগ দিতে পারবেন প্রধানমন্ত্রী। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন