• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিশ্বে ৮৩ হাজার পেরোল করোনায় মৃত্যু, আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে ১৪ লক্ষ

gfx
গ্রাফিক: শৌভিক দেবনাথ

প্রতিদিনই একের পর এক গণ্ডি পেরিয়ে যাচ্ছে করোনায় মৃত্যু আর সংক্রমণের সংখ্যা। গোটা বিশ্বে এখন প্রায় সাড়ে ১৪ লক্ষ মানুষ করোনায় আক্রান্ত হয়ে পড়েছেন। মৃত্যু হয়েছে ৮৩ হাজারের বেশি মানুষের।

করোনা সংক্রমণ যেন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আমেরিকায়। গোটা দেশে করোনায় আক্রান্তের সংখ্যা এখন চার লক্ষ ছুঁই ছুঁই। আমেরিকাতেই মৃতের সংখ্যা এখন ১৩ হাজারের কাছাকাছি। এ ছাড়া করোনায় ১০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে স্পেন, ফ্রান্স ও ইটালিতেও। তবে বাকি দেশগুলির কোথাওই সংক্রমণের সংখ্যাটা আমেরিকার ধারে কাছে পৌঁছয়নি।

তবে এখনও পর্যন্ত করোনার হানায় সবচেয়ে বেশি মৃত্যু দেখেছে ইটালি। সেখানে ১৭ হাজারের বেশি মানুষ মারা গিয়েছেন। মৃতের সংখ্যার দিক থেকে ইটালির কাছাকাছিই রয়েছে স্পেন। সেখানে আক্রান্তের সংখ্যা দেড় লক্ষের নীচে রয়েছে। তবে মৃতের সংখ্যা এখনই সাড়ে ১৪ হাজার ছাড়িয়ে গিয়েছে। করোনার গ্রাসে ফ্রান্সও। সেখানে লক্ষাধিক মানুষ সংক্রমণের শিকার হয়েছেন। ১০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে ফ্রান্সে। ৬ হাজারের বেশি মানুষ মারা গিয়েছে ব্রিটেনেও। জার্মানিতে মৃতের সংখ্যা এখনও পর্যন্ত হাজার দু’য়েক। কিন্তু সেখানে হু হু করে বাড়ছে সংক্রমণ।

আরও পড়ুন: এ বার হু-কে তোপ ট্রাম্পের, অর্থ সাহায্য বন্ধের হুঁশিয়ারি

এ দিকে বুধবার টানা ৭৬ দিন পর লকডাউন উঠেছে চিনের হুবেই প্রদেশের উহান থেকে। গত বছরের নভেম্বরের শেষাশেষি কোভিড-১৯ নামে এই ভাইরাস প্রথম হানা দিয়েছিল এই উহানেই। লকডাউন উঠতেই আটকে পড়া পর্যটকরা উহান ছাড়তে শুরু করেছেন।

 

 

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন,feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন