• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাংলাদেশে করোনা আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়াল, এক দিনে মৃত ৪

bangladesh
করোনা আতঙ্ক বাংলাদেশে। ছবি: রয়টার্স।

বাংলাদেশে বাড়ছে করোনা-আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৯ জন। মৃত্যু হয়েছে ৪ জনের। দেশের সরকারি ও বেসরকারি স্বাস্থ্য সংস্থা ও প্রতিনিধিদের সঙ্গে করোনাভাইরাস সংক্রান্ত বিষয়ে জরুরি  বৈঠক শেষে সোমবার সকালে এ কথা জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। যদিও পরে আইইডিসিআর-এর পরিচালক অধ্যাপক মীরজাদি সেব্রিনা ফ্লোরা জানান, ৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৫ জন। মোট মৃত্যুর সংখ্যা ১২। আক্রান্ত ১২৩ জন। ফ্লোরা আরও জানান, ১২৩ জন আক্রান্তের মধ্যে ৬৪ জন ঢাকা শহরের।

রবিবার পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৮৮।  সোমবার এক সঙ্গে ৩৫ জন আক্রান্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা একশো ছাড়িয়ে গিয়েছে।  বাংলাদেশে প্রথম করোনাভাইরাস আক্রান্তের খোঁজ মিলেছিল ৮ মার্চ। তার পর ক্রমে বেড়েছে সেই সংখ্যাটি। তবে আক্রান্তদের মধ্যে বড় একটা অংশ সুস্থও হয়ে উঠছেন বলে জানিয়েছেন সেব্রিনা ফ্লোরা। তিনি আরও জানিয়েছেন, এখনও পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ৩৩ জন পুরোপুরি সুস্থ হয়ে ফিরে গিয়েছেন। বাকিদের চিকিৎসা চলছে। আক্রান্তের মধ্যে ১৪ জনের অল্প লক্ষণ থাকায় বাড়িতেই তাঁদের চিকিৎসা হচ্ছে।

অন্য দিকে, বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ দিন বলেন, “আগামী ১০-১৫ দিন আমাদের সকলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কোনও ভাবেই আগামী ১৫ দিন আমরা কেউই যেন খুব প্রয়োজন ছাড়া বাইরে বার না হই। আর যদি জরুরি কাজে বার হতে হয়, তা হলে অবশ্যই মাস্ক ব্যবহার করুন। মাস্ক ছাড়া কেউই  যাতে বাইরে বার না হই সে ব্যাপারে সকলকে সচেতন থাকতে হবে।”

আরও পড়ুন: বিশ্বে করোনা-আক্রান্তের সংখ্যা ১৩ লক্ষ ছুঁইছুঁই, মৃত প্রায় ৭০ হাজার

আরও পড়ুন: কমেনি জ্বর, হাসপাতালে ভর্তি করা হল ব্রিটে‌নের প্রধানমন্ত্রী বরিস জনসনকে

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন