• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ঝড় ঢুকল বাংলাদেশে, বৃদ্ধের মৃত্যু

Bangladesh
বাংলাদেশের খুলনার পরিস্থিতি। ছবি: এএফপি
পশ্চিমবঙ্গের দিঘা উপকূলে স্থলভাগ স্পর্শ করার পরে স্থানীয় সময় বিকেল পাঁচটা নাগাদ বাংলাদেশের ভূখণ্ডে ঢোকে ঘূর্ণিঝড় আমপান। আবহাওয়া দফতর জানিয়েছে, তার আগেই বাংলাদেশের বিস্তীর্ণ এলাকায় ঝড়বৃষ্টি শুরু হয়ে যায়। ভোলায় গাছ পড়ে মারা যান এক বৃদ্ধ। আবহাওয়াবিদ আবদুল মান্নান জানান, “আমপান বিকেল ৫টার দিকে বাংলাদেশে পৌঁছেছে। ভারতের সাগর দ্বীপের পাশ দিয়ে সুন্দরবন ঘেঁষে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের ভূভাগে উঠে আসে ঝড়টি।”
 
ঘূর্ণিঝড়ের মার সামলাতে ৪৮ ঘণ্টায় নিচু এলাকা থেকে ২৩ লক্ষ ৯০ হাজার ৩০৭ জনকে আশ্রয়কেন্দ্রে সরিয়ে নিয়েছে সরকার। এ ছাড়া ৫ লক্ষ ১৭ হাজার ৪৩২ গবাদিপশুকে নিরাপদ জায়গায় সরানো হয় বলে জানিয়েছেন দুর্যোগ মোকাবিলা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান। তিনি জানান, লোকসংখ্যা বেড়ে যাওয়ায় আশ্রয় কেন্দ্রের সংখ্যা ১২ হাজার থেকে বাড়িয়ে ১৪ হাজার ৩৩৬টি করা হয়েছে। বাংলাদেশে কোনও ঝড়ের জন্য সরিয়ে নেওয়া মানুষের সংখ্যায় এটা রেকর্ড বলে জানান প্রতিমন্ত্রী। 
 
ভোলার চর ফ্যাশনে ঝোড়ো হাওয়ায় গাছ ভেঙে এক জনের মৃত্যু হয়েছে। সিদ্দিক ফকির নামে ওই বৃদ্ধ মোটরসাইকেলে যাচ্ছিলেন। ঝড়ে গাছটি তাঁর ওপরে ভেঙে পড়ে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন