মিশরের উত্তর সিনাই উপদ্বীপে আল রাওদাহ মসজিদে জঙ্গিরা হামলা চালানোর কয়েক ঘণ্টার মধ্যেই পাল্টা হামলা চালাল সে দেশের সেনা।

সেনা মুখপাত্র তামের এল-রেফাই শনিবার এক বিবৃতিতে জানিয়েছেন, উত্তর সিনাইয়ে জঙ্গিদের ডেরায় হামলা চালিয়েছে সেনা। হামলায় বহু জঙ্গি নিহত হয়েছে বলেও দাবি করেন তামের। তবে কত জন জঙ্গির মৃত্যু হয়েছে সে বিষয়ে স্পষ্ট জানাননি তিনি।

আরও পড়ুন: প্রার্থনা শেষে মসজিদে জঙ্গি হামলা, মিশরে নিহত ২৩৫

‘সমুদ্র মন্থনে’ও খোঁজ মিলল না ৪৪ নৌকর্মীর

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, জঙ্গি নিধনে রাতের অন্ধকারেই অভিযানে নামে মিশরীয় সেনাবাহিনী। স্থলপথে এবং আকাশপথে হামলা চালিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে জঙ্গিদের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ঘাঁটি। পাশাপাশি ড্রোন হামলাও চালানো হয় বলে সেনা সূত্রে খবর।

এল-আরিশ শহরের এক সুফি মসজিদে শুক্রবার হামলা চালায় জঙ্গিরা। এই ঘটনায় এখনও পর্যন্ত ২৩৫ জনের মৃত্যু হয়েছে। আহত শতাধিক। যদিও এই হামলার দায় এখনও কোনও জঙ্গি সংগঠন নেয়নি। হামলার পরেই জরুরি ভিত্তিতে বৈঠক ডাকেন প্রেসিডেন্ট আবেদল-ফাতাহ আল-সিসি। জঙ্গিদের বিরুদ্ধে পাল্টা হামলা চালানোর তড়িঘড়ি সিদ্ধান্ত নেওয়া হয়ে সেই বৈঠকে। তার পরই সেনাবাহিনী অভিযানে নামে। প্রেসিডেন্ট সিসি এর বিবৃতিতে বলেন, “সন্ত্রাসের বিরুদ্ধে আমাদের লড়াইকে থামিয়ে দেওয়ার চেষ্টাতেই এ ধরনের হামলা চালানো হয়েছে।”