কেউ অফিসের পথে ছিলেন, কেউ বেরিয়েছিলেন বাজার করতে। তারপর হঠাৎই পথ চলতি মানুষের সঙ্গে দেখা হল পশুরাজের। প্রকাশ্য রাস্তায়। কুয়েতের কাবাড জেলার ঘটনা। মরুপ্রান্তরে সিংহের দেখা মেলায় হকচকিয়ে যান আশপাশের লোকজন। কেউ আনন্দে মাতলেন, অনেকে আতঙ্কিতও হয়ে পড়েছিলেন।

কুয়েতের পশু দফতর জানিয়েছে, কারও পোষা সিংহ হঠাৎ করে বাইরে চলে আসাতেই এই বিপত্তি। ঘুমপাড়ানি ইঞ্জেকশন দিয়ে সিংহটিকে বাগ বানানো সম্ভব হয়েছে। নিয়ে যাওয়া হয়েছে স্থানীয় চিড়িয়াখানায়।

পথচলতি মানুষ হঠাৎ করে সিংহের দেখা পাওয়ায় তুলেছেন দেদার ছবি। আফ্রিকা না গিয়ে প্রকাশ্যে সিংহ দেখার সুয়োগ তো সচরাচর মেলে না। সেই সব ছবিই এখন রীতিমত ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

দেখুন ভিডিয়ো

 

আরও পড়ুন: সাজা বাড়ল প্রাক্তন প্রেসিডেন্টের

কুয়েতে সিংহকে পোষ মানিয়ে বাড়িতে রাখা বেআইনি। তাই কার বাড়িতে সিংহটি ছিল, তা জানতে তদন্তে নেমেছে কুয়েত পুলিশ। তাঁকে জরিমানা করা হতে পারে বলে জানিয়েছে কুয়েতের তদন্তকারী সংস্থা।

রাজপথে পশুরাজ। ছবি: টুইটারের সৌজন্যে পাওয়া।

আরও পড়ুন: বেয়াড়া বাবা! জোবস-কন্যার কিস্সা

গত বছর পাকিস্তানেও এক ব্যক্তিকে গাড়িতে সিংহ চাপিয়ে ঘুরতে দেখা গিয়েছিল। সেই ছবি তুলে ফেলেছিলেন এক পথচলতি মানুষ। জানাজানি হওয়ার পর পাক নাগরিক জানিয়েছিলেন, তাঁর সিংহের শরীর খারাপ, তাই ডাক্তার দেখাতে নিয়ে যাচ্ছিলেন।

(সব গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক খবর জানতে চোখ রাখুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।)