• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

টেক্সাসে খুন শিখ পুলিশ অফিসার, উদ্বেগ প্রকাশ করল ভারত

sandeep dhaliwal
নিহত শিখ পুলিশ অফিসার সন্দীপ ঢালিওয়াল। ছবি সৌজন্য টুইটার।

কর্তব্যরত অবস্থায় টেক্সাসে আততায়ীদের গুলিতে খুন হলেন ভারতীয় বংশোদ্ভূত শিখ পুলিশ অফিসার। মৃত ওই পুলিশ অফিসারের নাম সন্দীপ ঢালিওয়াল। মার্কিন মুলুকে তিনিই প্রথম পাগড়ি পরিহিত শিখ অফিসার।

সন্দীপের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছে ভারত। বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর টুইটারে লিখেছেন, “হিউস্টনে ভারতীয় বংশোদ্ভূত শিখ পুলিশ অফিসার সন্দীপ সিংহ ঢালিওয়ালের মৃত্যু খুবই বেদনাদায়ক। তাঁর পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই।”

গত ১০ বছর ধরে টেক্সাসের হ্যারিস কাউন্টিতে ডেপুটি শেরিফ পদে কর্মরত ছিলেন সন্দীপ। টেক্সাস পুলিশ সূত্রে খবর, শুক্রবার সন্দীপ কর্তব্যরত অবস্থায় ছিলেন। সে সময় সন্দেহভাজন একটি গাড়িকে আটকান তিনি। ওই গাড়িতে ছিলেন এক পুরুষ ও মহিলা। গাড়িটি আটকাতেই তাঁদের মধ্যে এক জন দরজা খুলে বেরিয়ে এসে সন্দীপকে আচমকাই খুব কাছ থেকে পর পর দু’বার গুলি করে। তার পরই সেখান থেকে পালিয়ে যান তাঁরা।

হ্যারিসের শেরিফ এড গনজালেজ সাংবাদিকদের বলেন, “আমরা সন্দীপের গাড়ির ড্যাসক্যাম পরীক্ষা করে আততায়ীদের ছবি পাওয়ার সঙ্গে সঙ্গেই গোয়েন্দাদের সেই ছবি পাঠিয়ে দিয়েছিলাম।” ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই অপরাধীকে গ্রেফতার করেছে পুলিশ।     

আরও পড়ুন: ইমরানের বক্তৃতা প্ররোচনামূলক, ঘৃণায় ভরা, কড়া প্রতিক্রিয়া ভারতের

আরও পড়ুন: রাষ্ট্রপুঞ্জে ভারত-বিদ্বেষে ঠাসা বক্তৃতায় ইমরানের মুখে পরমাণু যুদ্ধ

 

পুলিশ জানিয়েছে, ধৃতের নাম রবার্ট সলিস। তাঁর বিরুদ্ধে খুনের মামলা রুজু করা হয়েছে। তবে এটা বিদ্বেষমূলক অপরাধ কি না সে বিষয়টি স্পষ্ট নয় বলেই জানিয়েছেন গনজালেজ। সন্দীপের মৃত্যুতে টেক্সাস পুলিশ মহলে শোকের ছায়া নেমেছে। সন্দীপের প্রতি শ্রদ্ধা নিবেদন করে গনজালেজ বলেন, “ওঁর মতো এক জন সাহসী এবং বাহাদুর অফিসারের মৃত্যুতে আমরা গভীর ভাবে মর্মাহত।”

টেক্সাস সেনেটর জন করনিন সন্দীপ প্রসঙ্গে পুরনো একটা ঘটনা উল্লেখ করে বলেন, “সন্দীপ যখন জানতে পারেন যে তিনি পাগড়ি পরে কাজ করতে পারবেন, তাঁর উদ্দীপনা দেখার মতো ছিল। টেক্সাসে তিনিই প্রথম শিখ অফিসার যিনি পাগড় পরে কাজ করার সুযোগ পেয়েছেন। তাঁর মৃত্যু সত্যিই বেদনাদায়ক। সন্দীপের পরিবার, আত্মীয়,বন্ধু এবং সহকর্মীদের প্রতি সমবেদনা জানাই।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন