• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নিশানায় মার্কিন বাহিনী, ইরাকি বিমান ঘাঁটিতে রকেট হামলা, জখম ৪

Iraqi Military
—ফাইল চিত্র

ইরাকে মার্কিন বাহিনীর হাতে থাকা বিমান ঘাঁটি লক্ষ করে ফের রকেট হামলা। রবিবার বাগদাদের উত্তরে আল বালাদ বিমান ঘাঁটি লক্ষ করে হামলা চালানো হয়েছে। ঘটনায় চার ইরাকি সেনা জখম হয়েছেন।

ইরাকি সেনা সূত্রে খবর, এ দিন আটটি কাত্যুশা রকেট ওই বিমান ঘাঁটি লক্ষ করে ছোড়া হয়। তাতে দু’জন ইরাকি অফিসার এবং দু’জন বিমান সেনা কর্মী জখম হয়েছেন। সেনা সূত্রে আরও জানা গিয়েছে, আল বালাদ ইরাকের এফ-১৬ বিমানের ঘাঁটি। সেখানে মার্কিন বিমান বাহিনীর সদস্য ও মার্কিন কনট্রাক্টরদের একটি অংশ রয়েছেন। তাঁরা ওই যুদ্ধবিমানের রক্ষণাবেক্ষণ করছেন। তবে ইরানের সেনা জেনারেল কাসেম সোলেমানির মৃত্যুর পর তেহরান ও ওয়াশিংটনের মধ্যে উত্তেজনার পারদ চড়ছে। পরিস্থিতি আঁচ করে ওই বিমান ঘাঁটি থেকে আগেই অনেকেকে সরিয়ে ফেলা হয়েছে।

সূত্রের খবর, স্যালিপোর্ট ও লকহিড মার্টিন সংস্থার বিমান রক্ষণাবেক্ষণে বিশেষজ্ঞ কর্মীদের তাজি ও এরবিলে আগেই সরিয়ে নেওয়া হয়েছিল। আল বালাদ ঘাঁটিতে বর্তমানে একটি বিমান ও পনেরো জনের একটি দল রয়েছে।

বোমা বেঁধে এসেছি! মাঝ আকাশে মত্ত তরুণীর কাণ্ডে বিমান ফিরল দমদমে আরও পড়ুন  

ইরাকের সেনা ঘাঁটিতে রকেট হানা অবশ্য নতুন নয়। গত মাসেই এমন হামলার জেরে এক মার্কিন কনট্রাক্টরের মৃত্যু হয়। আর তার জেরেই উত্তপ্ত হয়ে ওঠে পশ্চিম-এশিয়ার ভূরাজনৈতিক পরিস্থিতি। মার্কিন রকেট হানায় মৃত্যু হয় ইরানের সেনা জেনারেল কাসেম সোলেমানির। সেই টানটান উত্তেজনা এখনও বজায় রয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন