• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

গাড়িতে ফেলে যাওয়া টাকা ফিরিয়ে পুরস্কৃত ট্যাক্সি চালক

Driver returns Money Bag to tourist
মার্কিন পর্যটককে টাকার ব্যাগ ফেরাচ্ছেন চালক। ছবি সুবর্ণভূমি বিমানবন্দরের ফেসবুক পেজ থেকে।

পর্যটক ভুল করে গাড়িতে ফেলে চলে গিয়েছিলেন ব্যাগ ভর্তি টাকা। গাড়ি পরিষ্কার করার সময় তা দেখতে পেয়ে চালক তুলে দিলেন পুলিশের হাতে। তাইল্যান্ডের ব্যাঙ্ককে ওই গাড়ি চালকের সততার জেরে খোয়া যাওয়া টাকা ফেরত পেলেন ওই মার্কিন পর্যটক। আর সততার পুরস্কার হিসেবে চালককেও সম্মান জানালো ব্যাঙ্ককের পুলিশ।

সম্প্রতি তাইল্যান্ডের ব্যাঙ্ককে ঘুরতে এসেছিলেন মার্কিন পর্যটক জেরি অ্যালেন হার্ট। বিমান ধরতে সুবর্ণভূমি বিমানবন্দরে আসার জন্য একটি ক্যাব ভাড়া করেন তিনি। কিন্তু বিমান ধরার তাড়ায় টাকা ভর্তি ব্যাগটি ভুল করে ফেলে রেখে যান ট্যাক্সিতে। তাঁর ওই ব্যাগে ১০ হাজার মার্কিন ডলার ছিল বলে জানা গিয়েছে।

বিমানবন্দরে ঢোকার পর অ্যালেনের মনে পড়ে টাকার ব্যাগের কথা। সেই ব্যাগ নিজের সঙ্গে দেখতে না পেয়ে চিন্তিত অ্যালেন বিমানযাত্রা স্থগিত করে। সঙ্গে সঙ্গে স্থানীয় পুলিসের সঙ্গে যোগাযোগ করে।

আরও পড়ুন: ৬৮ বছর বয়সে ফের মা হতে চলেছে বিশ্বের বয়স্কতম এই পাখি

অন্যদিকে অ্যালেন যে ট্যাক্সিতে উঠেছিলেন তাঁর চালক ছিলেন ৫৭ বছরের বীরাপল ক্লামসিরি। তিনি বাড়ি ফিরে ট্যাক্সি পরিষ্কার করার সময় গাড়ির সিটের নীচে দেখতে পান একটি ছোট্ট কাপড়ের ব্যাগ। সেই ব্যাগ ভর্তি রয়েছে টাকায়।

টাকা ভর্তি ব্যাগ পেয়েই স্থানীয় পুলিশ অফিসে যান ক্লামসিরি। সেখানে পুলিশ তাঁকে বলে সুবর্ণভূমি বিমানবন্দরে গিয়ে অ্যালেক্স জেরিকে টাকা ফেরত দেওয়ার জন্য।

 

আরও পড়ুন: ৭৮ জন মহিলাকে খুন, অভিযুক্ত রাশিয়ার এই প্রাক্তন পুলিশকর্তা

পুলিশের কথা মতো, বিমানবন্দরে গিয়ে মার্কিন পর্যটককে টাকা ফেরত দেন ওই চালক। ওই পর্যটক ও বিমান বন্দর কর্তৃপক্ষ চালকের সততার প্রশংসা করে। বিমানবন্দর কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয় সততার মূল্য হিসেবে ক্লামসিরিকে পুরস্কৃত করা হবে। বিমানবন্দর কর্তৃপক্ষই ছবি দিয়ে গোটা ঘটনার কথা তাদের অফিসিয়াল ফেসবুক পেজে দিয়েছে। তারপর থেকে গোটা বিশ্বে প্রশংসিত হয়েছেন ওই ট্যাক্সি চালক। 

 

 

(সারাবিশ্বের সেরা সব খবরবাংলায় পড়তে চোখ রাখতে পড়ুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন