• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভারতের বেপরোয়া পদক্ষেপে মিলবে উপযুক্ত জবাব, হুঁশিয়ারি পাক বিদেশমন্ত্রীর

Khawaja Muhammad Asif
খাজা মহম্মদ আসিফ। ছবি: এএফপি।

Advertisement

ভারত কোনও বেপরোয়া পদক্ষেপ করলে তার উপযুক্ত জবাব দেওয়া হবে। হুঁশিয়ারি দিলেন পাকিস্তানের বিদেশমন্ত্রী খাজা মহম্মদ আসিফ। পাকিস্তানের পরমাণু শক্তি সম্পর্কে ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াতের মন্তব্যে বেজায় চটে যান পাক বিদেশমন্ত্রী আসিফ। তারই প্রত্যুত্তরে টুইট করে ভারতকে এই হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

শুক্রবার সেনাপ্রধান রাওয়াতকে প্রশ্ন করা হয়েছিল, ভারত-পাক সম্পর্কের আরও অবনতি হলে পাকিস্তান পরমাণু অস্ত্র ব্যবহার করতে পারে কি না। সে প্রসঙ্গে সেনাপ্রধান জানান, পাকিস্তান পরমাণু অস্ত্রের ভয় দেখাচ্ছে। কিন্তু ভারত তাদের এই ভাঁওতাবাজিকে পরোয়া করে না। যদি সরকার অনুমতি দেয়, তা হলে সীমান্ত পেরিয়ে পাকিস্তানের মাটিতে অভিযান চালাতেও পিছপা হবে না সেনা।

 

আরও পড়ুন: খুনের সেনা স্বীকারোক্তি সদর্থক, মত সু চি-র

পর্ন-তারকাকে ঘুষ! ট্রাম্পের বর্ণবিদ্বেষী মন্তব্যেও বিতর্ক

রাওয়াতের এই মন্তব্যে তীব্র প্রতিক্রিয়া জানান আসিফ। টুইট করে তিনি বলেন, “এক জন সেনাপ্রধান হিসাবে দায়িত্বজ্ঞানহীনের মতোই মন্তব্য করেছেন রাওয়াত। এ ধরনের মন্তব্য তাঁর পদমর্যাদার উপযুক্ত নয়। এ ধরনের মন্তব্য করে পাকিস্তানকে যেন পরমাণু হামলার আমন্ত্রণ জানাচ্ছে ভারত। যদি সত্যিই আমাদের শক্তি পরীক্ষা করতে চায় ভারত, তাতে আমরা রাজি। আর সেই সঙ্গে সেনাপ্রধানের সন্দেহটাও দূর হয়ে যাবে।”

আসিফের পাশাপাশি পাক বিদেশমন্ত্রকের মুখপাত্র মহম্মদ ফয়সলও টুইট করে হুঁশিয়ারি দিয়েছেন। তিনি বলেন, “এই ধরনের মন্তব্য হালকা ভাবে নেওয়ার প্রশ্নই নেই। পাকিস্তানও নিজেদের প্রতিরোধ করার ক্ষমতা রাখে।”

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন