• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কিশোরীকে যৌন নিগ্রহ ফেসবুকে লাইভ, দেখেও পুলিশে জানাল না কেউ!

Sexual Assault
প্রতীকী ছবি।

বছর পনেরোর কিশোরীকে যৌন নির্যাতন। নির্যাতনকারীরা সকলেই বয়সে তরুণ। এবং এই গোটা ঘটনার লাইভ প্রদর্শন ফেসবুকে! নির্যাতিতার পরিবারের অভিযোগ অন্তত তেমনই। পুলিশও বলছে অভিযোগ সত্য।

ভয়ঙ্কর এই ঘটনা ঘটেছে আমেরিকার শিকাগোয়। কিন্তু ফেসবুক লাইভের মাধ্যমে সর্বত্রই দেখা গিয়েছে কিশোরীর উপর গণ-নির্যাতনের সেই দৃশ্য। পুলিশ এর চেয়েও ভয়ানক তথ্য সামনে এনেছে। ফেসবুকে যখন কিশোরীর উপর যৌন নির্যাতনের ঘটনা লাইভ দেখাচ্ছিল নির্যাতনকারীরা, তখন অনেকেই সে দৃশ্য দেখছিলেন। ফেসবুক থেকে পাওয়া তথ্যেই এ কথা জানতে পেরেছে পুলিশ। কিন্তু এক কিশোরীর সঙ্গে চূড়ান্ত আশালীন ঘটনা ঘটছে দেখেও কেউ পুলিশে খবর দেননি।

দুষ্কৃতীদের খোঁজ তো চলছেই। যাঁরা যৌন নির্যাতনের ঘটনাটি লাইভ দেখছিলেন, তাঁদেরও চিহ্নিত করতে শুরু করেছে শিকাগোর পুলিশ।

আরও পড়ুন: ‘এ ভাবে ধর্ষণ সম্ভব নয়’, সাজাপ্রাপ্তের জামিন মঞ্জুর করল বম্বে হাইকোর্ট

পাঁচ-ছ’জন মিলে ওই কিশোরীর উপর যৌন নির্যাতন চালিয়েছে বলে মঙ্গলবার সংবাদ মাধ্যমকে জানিয়েছেন শিকাগো পুলিশের মুখপাত্র অ্যান্থনি গুগলিয়েলমি। সন্দেহভাজনদের চিহ্নিত করার কাজ খুব ভাল ভাবেই এগোচ্ছে বলেও তিনি জানিয়েছেন। ইতিমধ্যেই পুলিশ বেশ কয়েক জনকে জেরা করেছে বলে খবর। তবে তদন্তের স্বার্থে এখনও কারও নাম প্রকাশ করা হয়নি।

স্থানীয় পুলিশ সুপার এই ঘটনায় প্রবল উদ্বেগ ব্যক্ত করেছেন। যারা যৌন নির্যাতন চালিয়েছে, তাদের সাজা সুনিশ্চিত করা হবে বলে পুলিশ আশ্বাস দিচ্ছে। কিন্তু হতচকিত পুলিশ সুপার এডি জনসনের মন্তব্য, ‘‘কয়েক জন এমন একটা ঘটনা ঘটিয়েছে ঠিকই, কিন্তু খুব দুর্ভাগ্যজনক হল এই যে আরও অনেকে এই ঘটনাটা ঘটতে দেখছিলেন কিন্তু এক বারও ফোন তুলে ৯১১ নম্বরটা (পুলিশের নম্বর) ডায়াল করেননি।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন