• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মাঝ আকাশে যৌন হেনস্থা মার্ক জুকেরবার্গের বোনকে

Sexual harassment
র‌্যান্ডি জুকেরবার্গ।

Advertisement

বিমানের মধ্যে যৌন হেনস্থার শিকার হলেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকেরবার্গের বোন র‌্যান্ডি। র‌্যান্ডি নিজেও ফেসবুকের একজন প্রাক্তন একজিকিউটিভ। বুধবার সেই ঘটনার কথা সবিস্তারে জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন তিনি। ওই পোস্টে বিমান কর্মীদের প্রতি অসহযোগিতার অভিযোগও এনেছেন র‌্যান্ডি। তাঁর পোস্ট ঘিরে চাঞ্চল্য ছড়ানোর পর বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেন বিমান কর্তৃপক্ষ। ঘটনার বিস্তারিত জানতে ওই মার্কিন এয়ারলাইন তদন্ত শুরু করেছে।

র‌্যান্ডি সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, তিনি লস অ্যাঞ্জেলস থেকে মাজাতলান যাচ্ছিলেন। বিমানের প্রথম শ্রেণিতে ঠিক তাঁর পাশেই বসেছিলেন অভিযুক্ত। বিমান ছাড়ার কিছু পরই তাঁকে লক্ষ্য করে অশালীন মন্তব্য করতে শুরু করেন ওই ব্যক্তি। তাকে স্পর্শ করার জন্য, এমনকী চোখ বুজে তাঁকে নিয়ে যৌন কল্পনা করার জন্য র‌্যান্ডিকে বারবার উত্যক্ত করতে থাকেন। র‌্যান্ডির দাবি, প্রথম দিকে এসবে একদমই আমল দেননি তিনি। কিন্তু ওই ব্যক্তি বাড়াবাড়ি শুরু করলে তিনি বিমানসেবিকাকে বিষয়টি জানান। র‌্যান্ডির অভিযোগ, ওই ব্যক্তি তাঁর আশেপাশে বসে থাকা অন্য মহিলা সহ যাত্রীদের প্রতিও অশালীন মন্তব্য করছিলেন।

র‌্যান্ডির দাবি, বিমানসেবিকা তাঁর অভিযোগকে একদমই গুরুত্ব দেননি। উল্টে ওই ব্যক্তির প্রতিই তিনি নাকি সহানুভূতিশীল ছিলেন। বিমানসেবিকা র‌্যান্ডিকে জানান, ওই ব্যক্তি তাঁদের ফ্লাইটে মাঝে মধ্যেই যান। অসুবিধা হলে র‌্যান্ডিকে পিছনের দিকের অন্য আসনে বসার ব্যবস্থাও করে দিতে পারেন বলে জানান তিনি।

আরও পড়ুন: যন্ত্রণায় ছটফট করা মেয়েকে কোলে নিয়েই থানায় দৌড়লেন বাবা-মা!

বিমানসেবিকার আচরণে ভীষণই হতবাক হয়ে পড়েন র‌্যান্ডি। বাড়ি ফিরে সোশ্যাল মিডিয়ায় পুরোটা জানান। এই পোস্টের পরই নড়েচড়ে বসেন বিমান কর্তৃপক্ষ। দ্রুত তদন্তও শুরু করে রিপোর্ট হাতে না পাওয়া পর্যন্ত ওই ব্যক্তির পরবর্তী ফ্লাইট বাতিল করে দিয়েছে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন