রানওয়ে থেকে টেক অফ করার সময় যাত্রিবাহী একটি ছোট বিমান পিছলে গিয়ে দুটি হেলকপ্টারে ধাক্কা মারায় মৃত্যু হল তিন জনের।  আহত হয়েছেন চার জন। রবিবার ঘটনাটি ঘটে নেপালের লুকলা বিমানবন্দরে।

বিমানবন্দর সূত্রে খবর, এ দিন সামিট এয়ার-এর একটি বিমান রানওয়ে থেকে ওড়ার সময় পিছলে গিয়ে পাশেরই হেলিপ্যাডের দিকে গড়িয়ে যায়। সেখানে তখন মানাং এয়ার-এর দু’টি হেলিকপ্টার দাঁড়িয়ে ছিল। বিমানটি সোজা গিয়ে ধাক্কা মারে হেলিকপ্টার দু’টিতে। ঘটনাস্থলেই মৃত্যু হয় বিমানের পাইলটের। হেলিকপ্টারের কাছে দাঁড়িয়ে থাকা দুই পুলিশকর্মীরও মৃত্যু হয়েছে বলে নেপাল পুলিশের মুখপাত্র উত্তম রাজ সুবেদি জানিয়েছেন। বিমানে যে চার যাত্রী ছিলেন তাঁরাও আহত হয়েছেন এই ঘটনায়। তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।  লুকলা বিমানবন্দরের এক আধিকারিক এমা নাথ অধিকারী জানিয়েছেন, কী ভাবে দুর্ঘটনাটি ঘটল সে বিষয়ে নিশ্চিত নই। তবে খতিয়ে দেখা হচ্ছে।

এভারেস্টে ট্রেকিংয়ে যাওয়ার জন্য পর্বতারোহীরা মূলত লুকলা বিমানবন্দরকে ব্যবহার করে থাকেন। প্রতি বছর বহু পর্বতারোহী এই পথ দিয়েই ট্রেকিংয়ে যান। এপ্রিল মাসে এই বিমানবন্দরের উপর প্রবল চাপ থাকে। ছোট বিমানে করে পর্বতারোহীদের ট্রেকিংয়ের জন্য নিয়ে যাওয়া হয়। বিমান ওঠানামা করার জন্য বিশ্বের অন্যতম ঝুঁকিবহুল বিমানবন্দর লুকলা।

২০১৭-র মে-তে লুকলা এই বিমানবন্দরেই অবতরণের সময় ভেঙে পড়ে একটি মালবাহী বিমান। সেই ঘটনায় মৃত্যু হয়েছিল দুই পাইলটের।

আরও পড়ুন: বারাণসীতে প্রার্থী কি প্রিয়ঙ্কাই? জল্পনা জিইয়ে রাখল কংগ্রেস

দিল্লি দখলের লড়াইলোকসভা নির্বাচন ২০১৯