মৃত্যু হল শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মৈত্রিপালা সিরিসেনার ছোট ভাই প্রিয়ান্থ সিরিসেনার। দু’দিন আগে কুড়ুল দিয়ে তাঁর মাথায় আঘাত করেছিল এক বন্ধু। হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

সরকারি তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার সন্ধেয় এক বন্ধুর সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন পেশায় ব্যবসাদার প্রিয়ান্থ। শেষমেশ তা হাতাহাতিতে গড়ায়। আর তার পরই তাঁর মাথায় কুড়ুল দিয়ে আঘাত করা হয়। কলম্বো থেকে ২১৫ কিলোমিটার উত্তর-পূর্বে তাঁর নিজের শহরেই ঘটনাটি ঘটে। চিকিৎসার জন্য তড়িঘড়ি প্রিয়ান্থকে কলম্বোর হাসপাতালে উড়িয়ে নিয়ে যাওয়া হলেও শেষ রক্ষা হল না। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, মাথায় গুরুতর আঘাত হওয়ার ফলে অস্ত্রোপচার করার পরেও প্রিয়ান্থকে বাঁচানো সম্ভব হয়নি। আজ সকালে তাঁর মৃত্যু হয়েছে। এই মুহূর্তে চিন সফরে রয়েছেন তাঁর দাদা মৈত্রিপালা।

বিগত কয়েক মাসে মৈত্রিপালা নিজের নিরাপত্তা রক্ষীর সংখ্যা কমিয়েছেন। এমনকী তাঁর ভাইদের জন্যেও কোনও বিশেষ ধরনের নিরাপত্তার ব্যবস্থা করেননি। ১২ জন ভাইয়ের মধ্যে সব চেয়ে ছোট ছিলেন প্রিয়ান্থ।পুলিশ মনে করছে ব্যক্তিগত কারণেই প্রিয়ান্থকে খুন করা হয়েছে। ঘটনায় জড়িত থাকার সন্দেহে এক জনকে তারা আটক করেছে।