• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দুই সন্দেহভাজন জঙ্গির ছবি ও নাম প্রকাশ করল শ্রীলঙ্কা

suspects
দুই সন্দেহভাজন।

Advertisement

ধারাবাহিক বিস্ফোরণের সঙ্গে জড়িত দুই সন্দেহভাজনের ছবি ও নাম প্রকাশ করল শ্রীলঙ্কা পুলিশ। কলম্বো-সহ দেশের বিভিন্ন প্রান্তে সন্দেহভাজনদের ছবি ছড়িয়ে দিয়ে তাদের সম্পর্কে পুলিশকে খবর দেওয়ার জন্য জনসাধারণকে আবেদনও জানানো হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

তল্লাশি চালিয়ে শহরের বিভিন্ন প্রান্ত থেকে ইতিমধ্যেই এই ১৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বিস্ফোরণের পর থেকে এই নিয়ে গ্রেফতারির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৬। পুলিশ সূত্রে খবর, এখনও পর্যন্ত তদন্ত থেকে জানা গিয়েছে, ধারাবাহিক এই বিস্ফোরণে জড়িত ছিল ন’জন আত্মঘাতী বোমারু। প্রাথমিক ভাবে সন্দেহ করা হচ্ছে এরা প্রত্যেকেই স্থানীয় জঙ্গিগোষ্ঠী  ন্যাশনাল তৌহিদ জামাত (এনজেটি)-এর সদস্য।

এই বিস্ফোরণে এনজেটি জঙ্গিগোষ্ঠীর হাত রয়েছে বলে মনে করা হলেও, আইএস জঙ্গিগোষ্ঠী কিন্তু বিস্ফোরণের দায় স্বীকার করেছে। শুধু তাই নয়, সেন্ট সেবাস্টিয়ান চার্চে ঢোকার মুখে যে আত্মঘাতী বোমারুর ছবি সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে, সেই ব্যক্তি আইএস জঙ্গিগোষ্ঠীর সদস্য বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: মোদী-উৎসবে মেতে উঠল বারাণসী, প্রশ্নেরা থাকল নীরব

দিল্লি দখলের লড়াইলোকসভা নির্বাচন ২০১৯ 

গত ২১ এপ্রিল শ্রীলঙ্কার তিনটি গির্জা এবং তিনটি অভিজাত হোটেলে ধারাবাহিক বিস্ফোরণ ঘটায় আত্মঘাতী বোমারুরা। সেই বিস্ফোরণে ঘটনায় ২৫০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়। আহত হন প্রায় সাড়ে চারশো জন।

শ্রীলঙ্কার প্রশাসন সূত্রে খবর, আর কোনও আত্মঘাতী বোমারু আত্মগোপন করে আছে কি না খতিয়ে দেখতে সেনাবাহিনীকেও কাজে লাগানো হয়েছে। পুলিশের সঙ্গে যৌথভাবে দেশের বিভিন্ন প্রান্তে তল্লাশি অভিযান চালাচ্ছে সেনা। শ্রীলঙ্কার সেনা মুখপাত্র ব্রিগেডিয়ার সুমিত আতাপাত্তু জানিয়েছেন, দেশ জুড়ে ৬ হাজার ৩০০ সেনা মোতায়েন করা  হয়েছে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন