• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলার ছলে বোনকে ওভেনে ঢুকিয়ে সুইচ অন, পুড়ে মৃত্যু শিশুর

1

নেহাতই মায়ের অসর্তকা এবং দায়িত্বজ্ঞানহীনতা। যার জেরে ফের প্রাণ খোয়াতে হল এক শিশুকে। খেলার ছলে নিজের দেড় বছরের বোনকেই ওভেনে ঢুকিয়ে তা চালু করে দেয় ৩ বছরের দাদা। আর তাতেই পুড়ে মৃত্যু হয়েছে ওই শিশুর। আমেরিকার টেক্সাসের ঘটনা।

মা রাকুয়াল থম্পসন তাঁর দেড় বছরের মেয়ে জায়রা এবং আরও দুই সন্তানকে ফাঁকা ঘরে রেখে বন্ধুর সঙ্গে বেরিয়ে যান। সেই ঘরে প্রতিবেশীর আরও এক শিশু ছিল। তারা নিজেদের মধ্যেই খেলছিল। আর খেলার ছলেই সবচেয়ে ছোট্ট জায়রাকে তারা রান্নাঘরের বৈদ্যুতিন ওভেনের মধ্যে ঢুকিয়ে দেয়। চালু করে দেয় ওভেনটি। বোনের যে কষ্ট হচ্ছে তা মালুম হয়নি তাদের। ওভেনের তাপমাত্রা সহ্য করতে না পেরে ভিতরেই মৃত্যু হয় জায়রার।

মা রাকুয়াল বাড়িতে পৌঁছে দেখেন, এক সন্তান কাঁদছে আর বাকিরা ভয়ে গুমরে রয়েছে। জায়রা কোথায় জানতে চাওয়াতে তারা রান্নাঘরের দিকে আঙুল দেখায়। সেখানে গিয়েই তিনি দেখেন ওভেনের ভিতরে রয়েছে সে। দেহ পুড়ে প্রায় লাল হয়ে গিয়েছে।

কয়েক দিন আগে আমেরিকাতেই প্রায় একই ঘটনা ঘটেছিল। সে ক্ষেত্রেও প্রতিবেশীর ফাঁকা বাড়িতে নিজের এক বছরের শিশুকে রেখে বন্ধুর নাইট পার্টিতে চলে গিয়েছিলেন মা। ওই শিশুর কান্না থামাতে অন্যেরা তাকে মারধর করায় মৃত্যু হয়েছিল শিশুটির। সেই একই ঘটনার পুনরাবৃত্তি দেখা গেল এ দিনও।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন