ক্যালিফোর্নিয়ার সান্তাক্রুজ অঞ্চলের একটি নামজাদা শপিং মল। অন্যান্য দিনের মতোই ব্যস্ত সময়ে কেনাবেচা চলছে সেখানে। হঠাৎই একদল মহিলা ঢুকে পড়লেন সেই শপিং মলে এবং নাচতে শুরু করলেন একটি জনপ্রিয় বলিউডি গানে। কঙ্গনা রানাওয়াত অভিনীত ‘কুইন’ সিনেমার ‘লন্ডন ঠুমকদা’ গানের তালে কোমর দোলালেন সেই সকল মহিলারা। এই ঘটনায় তখন হতচকিত সেই শপিং মলে উপস্থিত বাকিরা।

কিন্তু কেন হঠাৎ এই নাচ-গানের আসর? জানা গিয়েছে যে, লিউকোমিয়া আক্রান্ত মানুষেরা, যাঁরা এই সমস্যা কাটিয়ে উঠেছেন, তাঁদের অনুপ্রাণিত করতেই এই অভিনব পথ নেওয়া হয়। ক্যালিফোর্নিয়া অঞ্চলের একজন মহিলা যিনি লিউকোমিয়া কাটিয়ে উঠেছেন গত বছরে, সেই মহিলার সঙ্গে এই বিশেষ দিনটি উদযাপন করতে এই নাচ গানের আসর বসানো হয় সেই শপিংমলে। সেই মহিলা বলিউডি সিনেমা এবং গানের বড় ভক্ত বলে জানা গিয়েছে। সেই সঙ্গেই সেই সকল মানুষেরা যারা লিউকোমিয়ায় আক্রান্ত কিংবা এই রোগের সঙ্গে লড়াই করে জিতেছেন, তাঁদের অনুপ্রাণিত করাও এই অনুষ্ঠানের অন্যতম উদ্দেশ্য ছিল বলে জানানো হয়েছে।

‘অ্যারাউন্ড দ্য ওয়ার্ল্ড ইন এইট্টি ডান্সেস’ নামের একটি সংস্থা এই অনুষ্ঠানের আয়োজন করেছিল বলে জানা গিয়েছে। তাঁদের মতে, এই অনুষ্ঠানে অংশগ্রহণ করতে গেলে নাচ-গান শিখে আসার প্রয়োজন নেই। কেবলমাত্র মনেপ্রাণে এই উদযাপনের অংশ হতে চাওয়াটাই আসল। এই অভিনব উপায়ে লিউকোমিয়া আক্রান্তদের অনুপ্রাণিত করার ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। দেখে নিন সেই ভিডিওটি:

আরও পড়ুন: প্রধানমন্ত্রিত্বের লড়াইয়ে তাইল্যান্ডের রাজকুমারী

আরও পড়ুন: ‘কাল হো না হো’র পর ‘ভোলি সি সুরত’, ফের শাহরুখের গানে মাতিয়ে দিলেন নাইজিরীয় যুবকেরা