• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রায় অবিশ্বাস্য! খুব কম ব্যবধানে একই রানওয়েতে উঠছে-নামছে দু’টি বিমান!

Two Flight
এক রানওয়েতে একই সময় ওঠানামা করছে ২টি বিমান। ছবি: টুইটার থেকে নেওয়া।

এয়ার ট্রাফিক কন্ট্রোলের কর্মীদের কত ঠান্ডা মাথায়, সূক্ষ্ম হিসাব করে কাজ করতে হয়, এই ভিডিয়ো দেখলেই ধারণা করতে পারবেন। যেখানে কয়েক সেকেন্ডের হিসেবে গন্ডগোল হলেই বড় দুর্ঘটনা অবশ্যম্ভাবী। কিন্তু সেই সূক্ষ্ম সময়ের হিসাব করে কেমন করে দু’টি বিমান ওঠানামা করছে দেখুন।

এক টুইটার হ্যান্ডেলে সম্প্রতি ভিডিয়োটি পোস্ট হয়েছে। সেখানে দেখা যাচ্ছে একই রানওয়েতে অল্প দূরত্বের ব্যবধানে দু’টি বিমান, একটি টেকঅফ করছে অন্যটি ল্যান্ডিং। একটি বিমান পাশের রানওয়ে থেকে ওড়ার জন্য মেন রানওয়েতে আসছে, ওড়ার জন্য পর্যাপ্ত গতি তুলতে পারেনি। তখনই সেই রানওয়েতে নামার জন্য আকাশে এসে হাজির অন্য বিমানটি।

ধরা যাক যে বিমানটি টেকঅফ করছে, তার কোনও যান্ত্রিক গোলযোগ দেখা দিল। ফলে সেটি রানওয়েতেই আটকে পড়ল। এই অবস্থায় রানওয়ের কাছে নেমে আসা অন্য বিমানটির কাছে বিপদ হয়ে দেখা দিতে পারে সেটি। আর কোনও ভাবে সময়ের এই সূক্ষ্ম তফাতে যদি কোনও ভুল হয় তবে ধাক্কা লাগতে পারে দু’টি বিমানে। তখন প্রচুর মানুষের প্রাণও যেতে পারত।কিন্তু না এ ক্ষেত্রে তেমন কিছুই হয়নি।

দেখুন সেই ভিডিয়ো:

 

আরও পড়ুন: বিমানে সবার সামনে এ ভাবে অন্তর্বাস শুকালেন মহিলা! ভাইরাল হল ভিডিয়ো

বিমান দু’টির ভিডিয়ো দেখলে এক সময় মনে হবে সত্যিই ধাক্কা লেগে যাবে। কিন্তু না, সেই সময় বিমান দুটির মধ্যে বেশ কয়েক মিটারের দূরত্ব ছিল। ভিডিয়োটি ৮ ফেব্রুয়ারি আপলোড হয়েছে টুইটারে। এখনও পর্যন্ত ভিডিয়োটি প্রায় পাঁচ লাখ ১৫ হাজার বার দেখা হয়েছে। সেই সঙ্গে প্রচুর নেটাগরিক সেটি শেয়ার করেছেন। বিস্ময় প্রকাশ করে কমেন্ট করেছন। ভিডিয়োটি কবে, কোথায় ক্যামেরাবন্দি করা হয়েছে সে সম্পর্কে কোনও তথ্য দেওয়া হয়নি পোস্টটিতে।

আরও পড়ুন: শ্লীলতাহানি থেকে উদ্ধার করে সেই কিশোরীকেই ধর্ষণ করল পাঁচ যুবক!

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন