• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পাকিস্তানে দুধের দাম ছাড়িয়ে গেল পেট্রল, ডিজেলের দামকেও

Pak Milk
প্রতীকী চিত্র

Advertisement

পাকিস্তানের দুধের দাম ধরা-ছোঁয়ার বাইরে চলে যায় মহরমের দিন। এমনকি এদিন পাকিস্তানের বড় শহরগুলিতে পেট্রোলের দামের থেকেও বেশি দামে বিক্রি হয় দুধ। ফলে মহরমের দিন দুধের জন্য সাধারণ মানুষের মধ্যে এক প্রকার হাহাকার পড়ে যায় প্রতিবেশী দেশটিতে।

পাকিস্তানের স্থানীয় সংবাদপত্র সূত্রে জানা গিয়েছে, সিন্ধ প্রদেশের মূল শহর করাচিতে মহরমের দিন দুধের দাম পৌঁছে যায় ১৪০ টাকা প্রতি লিটার। আর মজার বিষয়, দুধের থেকে এই দিন পেট্রোল, ডিজেল সস্তায় বিক্রি হয়।

করাচিতে মহরমের দিন পেট্রোল, ডিজেলের দাম ছিল দুধের থেকে বেশ কয়েক টাকা কম। ডিজেলের দাম ছিল ৯১ টাকা প্রতি লিটার আর পেট্রলের দাম ছিল লিটার প্রতি ১১৩ টাকা। আর দুধ বিক্রি হতে দেখা গেল ১৪০ টাকা প্রতি লিটার। তবে সিন্ধ প্রদেশের সব জায়গায় দুধের দাম এক ছিল না। মোটের ওপর ১২০ থেকে ১৪০ টাকা প্রতি লিটারের মধ্যে ঘোরা ফেরা করেছে দুধের দাম। এক সরকারি মুখপাত্র জানিয়েছেন, মহরমের দিন দুধের প্রচুর চাহিদার জন্যই এই দাম বৃদ্ধি।

আরও পড়ুন : দুই বিয়েতেও ক্ষান্ত নয় যুবক, তৃতীয় বার চেষ্টা করতেই প্রাক্তন স্ত্রীদের হাতে জুটল বেদম মার

আরও পড়ুন : এ বার ওভার লোডিংয়ের জরিমানা ১ লক্ষ ৪১ হাজার!

মহরমের সময় তাজিয়া নিয়ে যাত্রার সময় বিভিন্ন জায়গায় দুধ, ফলের রস ও ঠাণ্ডা জল বিতরণ করা হয়। তাই মহরমের দিন দুধের চাহিদা হঠাত্ করে বেড়ে যায়। চাহিদা বেড়ে যাওয়ায় দামও বেড়ে যায় অনেকটা। তবে এভাবে দুধের দাম পেট্রোল, ডিজেলের দামকে ওভারটেক করে যাওয়ায় সমস্যায় পড়েন অনেক সাধারণ মানুষ।

 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন