• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পুলিশের সাধারণ জ্ঞান বাঁচিয়ে দিল শিশুর প্রাণ, ভাইরাল ভিডিয়ো

Child Saved
শিশুর প্রাণ বাঁচাচ্ছেন পুলিশ কর্মী। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

Advertisement

এক পুলিশ কর্মীর উপস্থিত বুদ্ধি বড়দিনের রাতে বাঁচিয়ে দিল একটি শিশুর প্রাণ। থানায় ছুটে আসা এক দম্পতির রক্ষাকর্তা হয়ে উঠলেন ওই পুলিশ কর্মী। গোটা ঘটনা ধরা পড়ল থানার সিসি ক্যামেরায়। পরে সেই ভিডিয়ো সংবাদমাধ্যম মারফত ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়।

ইউটিউবে আপলোড হওয়া ভিডিয়োটি অস্ট্রেলিয়ার পার‌্থ থানার। সেখানে দেখা যাচ্ছে, গেট দিয়ে একটি শিশুকে কোলে নিয়ে ছুটে আসছে এক দম্পতি। কাউন্টারের মতো একটি জায়গায় কাছে গিয়ে যেন তাঁদের সন্তানকে বাঁচানোর আর্তি করছেন।

ভিডিয়োটি এডিট করে প্রকাশ করা হয়েছে। ৪২ সেকেন্ডের ভিডিয়োটিতে ১০ সেকেন্ডের মাথায় দেখা যায় দম্পতির কাছে ছুটে আসেন এক পুলিশ কর্মী। শিশুটিকে নিজের কোলে নিয়ে উল্টো করে তার পিঠে চাপড় মারতে থাকেন। কিছুক্ষণ চাপড় মারার পর শিশুটিকে দম্পতির কাছে ফিরিয়ে দেন। দেখে মনে হয় শিশুটি সুস্থ হয়ে গিয়েছে।

আরও পড়ুন: বনের রাজার আক্রমণের মুখে বাঘ, শেষ পর্যন্ত ফল কী হল দেখুন

অস্ট্রেলিয়ার স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, বড়দিনের রাতে সাড়ে এগারোটা নাগাদ ওই দম্পতি থানায় ছুটে আসেন। তাঁদের সন্তানের গলায় কিছু একটা আটকে যায়। কিছুতেই বের হচ্ছিল না, দম বন্ধ হয়ে আসছিল। ওই দম্পতি সামনে থানা দেখতে পেয়ে সাহায্যের আসায় সেখানে ছুটে যান। সামনে যাঁকে পানে তাঁর কাছেই সাহায্য চান।

আরও পড়ুন: টি-শার্টে আঁকা ‘ভয়ঙ্কর’ সাপের ছবি, বিমান বন্দরে কী অবস্থা হল দেখুন

ঘটনার কথা জানতে পেরে ভিতর থেকে বেরিয়ে আসেন ওই পুলিশ কর্মী। তিনি বিষয়টি বুঝতে পেরে শিশুটির পিঠে চাপড় মেরে গলায় আটকে থাকা থাকা জিনসটি বের করে দেন।আর ওই দম্পতিকে দেখে মন হল তাঁরা যেন প্রাণ ফিরে পেলেন।

এই গোটা ঘটনার ভিডিয়ো অস্ট্রেলিয়ার নিউজ চ্যানেল ‘এবিসি৭’-এর ইউটিউব চ্যানেল পোস্ট হয়েছে ২৬ ডিসেম্বর।

দেখুন সেই ভিডিয়ো:

 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন