এ যেন কোনও জেদি বাচ্চা,মা যাকে জল থেকে তুলতে চাইলেও সে জলে নামবেই নামবে। অস্ট্রেলিয়ায় এক ক্যাঙারুর এমনই একটি ভিডিয়ো সামনে এসেছে। যাকে দুই উদ্ধারকারীহ্রদ থেকে তুলে এনে ডাঙায় ছেড়ে দিলেও সে ফের ঝাঁপ দেয় জলে। ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই ভাইরাল হয়ে যায়।

টুইটারে জোস বাটলার নামে এক ব্যক্তির ভেরিফায়েড হ্যান্ডলে ভিডিয়োটি ১৮ অক্টোবর পোস্ট হয়েছে। ১১ সেকেন্ডের সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি জেটস্কিতে করে দুই পুলিশ কর্মী, ক্যাঙারুটিকে জল থেকে ডাঙায় ছাড়ছেন। কিন্তু উঠে দাঁড়িয়েই গা ঝাড়া দিয়ে ক্যাঙারুটি লাফাতে লাফাতে ফের জলে ঝাঁপ দেয়। জলে ঝাঁপ দিয়ে পাড়থেকে দূরেরযাওয়ার জন্য সাঁতার কাটতে শুরু করে দেয়।

জেটস্কিতে বসে থাকা দুই পুলিশকর্মী কয়েক মুহূর্তক্যাঙারুর সাঁতারানোর দিকে তাকিয়ে থাকেন। আসলে তাঁরা সম্ভবত বুঝতে চেষ্টা করছিলেন, যাকে জল থেকে তুলে এনে ডাঙায় ছাড়া হল সে আবার জলে ঝাঁপ দিল কেন? তারপর তাঁরা যখন ক্যাঙারুটির ‘অভিসন্ধি’ বুঝতে পারেন, ফের তাকে ধরতে জেটস্কি ঘুরিয়ে ক্যাঙারুটিকে ধরতে যান।

আরও পড়ুন: শরীর নিয়ে কটাক্ষ! কড়া জবাব দিলেন সংবাদ পাঠিকা

সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, বুধবার সকালে একটি ক্যাঙারুকে লেক বার্লে-গ্রুফিনেরজলে দেখতে পেয়ে পুলিশে খবর দেওয়া হয়।লেক বার্লে গ্রুফিন ক্যানবেরার একটি কৃত্তিম হ্রদ। সেখানে ক্যাঙারুটিকে জল থেকে তোলার জন্য জেটস্কি নিয়ে হাজির হয়ে যান দুই পুলিশ কর্মী।

আরও পড়ুন: স্মৃতিসৌধে উঠে ছবি তুলে গ্রেফতার বাইকার, তারপর...

স্থানীয় সংবাদমাধ্যম জানাচ্ছে, ক্যাঙারুটি ফের জলে ঝাপ দিলেও দুই পুলিশ কর্মী তাকে তুলে নিয়ে আসে। এবার তাকে ধরে ক্যাঙারু উদ্ধারকারি দলের হাতে তুলে দেওয়া হয়। তারা তাকে ক্যাঙারুদের বাসস্থলে ছেড়ে দিয়ে আসে বলে জানাচ্ছে দ্যা ক্যানবেরা টাইমস।

দেখুন 'জেদি' ক্যাঙারুর সেই ভিডিয়ো: