বিশ্বের যে সব প্রাণীদের চোয়ালের জোর সব থেকে বেশি, অ্যালিগেটর তাদের মধ্যে অন্যতম। সেই চোয়ালে যদি কোনও তরমুজ পড়ে তা হলে ভেবে দেখুন কী হবে? এমনই এক ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

এনবিসি মন্টানা নামে একটি টেলিভিশন চ্যানেল তাদের ফেসবুক পেজে ৯ অগস্ট একটি ভিডিয়ো পোস্ট করেছে। ভিডিয়োটি রেকর্ড করা হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে ফ্লোরিডার সেন্ট অগাস্টিন অ্যালিগেটর ফার্ম জুলজিক্যাল পার্কে। সেখানে দেখা যাচ্ছে, এক ব্যক্তি একটি বড় তরমুজ হাতে নিয়ে দাঁড়িয়ে রয়েছেন। আর সে দিকেই এগিয়ে আসছে একটি অ্যামেরিকান অ্যালিগেটর। তরমুজটি কয়েকবার নাচিয়ে অবশেষে অ্যালিগেটরের দুই চোয়ালের মধ্যে ছুড়ে দেন তিনি। মুহূর্তের মধ্যে সেটিকে ফাটিয়ে দেয় অ্যালিগেটরটি। তরমুজটি চেবাতে চেবাতে জলে ফিরে যায়।

এত দ্রুত সব কিছু হয়ে যায়, ঠিক করে বোঝার জন্য ভিডিয়োটি স্লো-মোশানে দেখানো হয়েছে। ভিডিয়োটি ইতিমধ্যেই প্রায় ২ কোটি ৬০ লক্ষ বার দেখা হয়েছে। লাইক পড়েছে প্রায় ২ লক্ষ ৪০ হাজার।

অ্যামেরিকান অ্যালিগেটররা মূলত মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্ব অংশে বসবাস করে। জীবিত প্রাণীদের মধ্যে এদের চোয়ালই সব থেকে শক্তিশালি বলে ধরা হয়।

আরও পড়ুন : হিন্দি নিয়ে সমস্যা, নিউজিল্যান্ডের কিশোরীকে ট্রেন থেকে নামিয়ে দিলেন কন্ডাকটর

আরও পড়ুন : নিজেকে খেয়ে ফেলছে সাপ, ভাইরাল ভিডিয়ো