• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রাতের বেলায় বিপত্তি, বাচ্চার মাথায় আটকে গেল চায়ের কেটলি!

Kid Kettle
কেটলিতে আটকে গেল শিশুর মাথা। ছবি: টুইটার থেকে নেওয়া।

খেলতে খেলতে বাচ্চাদের বিপত্তি ঘটিয়ে ফেলার ঘটনা নতুন নয়। কিন্তু এই শিশুটি যা করে বসল তেমন ভিডিয়ো সম্ভবত আগে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়নি। রাতের বেলা একটি শিশু চায়ের কেটলিতে মাথা গলিয়ে ফেলল। কিছুতেই সেটি আর বার করা সম্ভব হচ্ছিল না। শেষপর্যন্ত খবর যায় দমকলে।

রাতের বেলা আপৎকালীন নম্বরে ফোন করে এক বয়স্ক ব্যক্তি উদ্বিগ্ন গলায় বলেন, ‘‘আমার নাতির মাথায় চায়ের কেটলি আটকে গিয়েছে, দয়া করে সাহায্য করুন।’’ প্রথমে ফোন পেয়ে বিষয়টির গুরুত্ব বুঝতে পারেননি ফোনের অন্য প্রান্তে থাকা আধিকারিক। কিন্তু পরে বুঝতে পারেন, দ্রুত ঘটনাস্থলে পৌঁছতে হবে, না হলে বিপদ হতে পারে।

খবর পেয়ে চিনের চাংসা জেলার শানমু গ্রামে পৌঁছে যান দমকলকর্মীরা। গিয়ে দেখেন, বছর দুয়েকের একটি শিশুর মাথায় হেলমেটের মতো চায়ের কেটলিঢুকে গিয়েছে। সমানে কেঁদে যাচ্ছে, তাকে শান্ত করার চেষ্টা করছেন পরিবারের বড়রা।

আরও পড়ুন: আমাদের মধ্যেই বসবাস করছে ভিন গ্রহের প্রাণীরা, দাবি মহাকাশচারীর

এই পরিস্থিতি দেখেই উদ্ধারকারীরা ছকে নেন কোন পথে উদ্ধারের নীল নক্সা। সঙ্গে সঙ্গে তাঁরা কাজে নেমে পড়েন। প্রথমে একটি ছোট্ট ফুটো করেন কেটলিতে। তারপর সেটাতে একটি ধাতু কাটার ছোট্ট যন্ত্র দিয়ে আস্তে আস্তে কেটলিটি কেটে বের করা হয়। শেষ পর্যন্ত কেটলির ভিতর থেকে বেরিয়ে আসে শিশুর মাথা।

আরও পড়ুন: পিৎজা গরম করতে গিয়ে ‘রান্না’ হয়ে গেল আস্ত সাপ!

সংবাদমাধ্যম ‘এবিসি’ জানিয়েছে, অল্প কিছু আঁচড় ছাড়া শিশুটির বিশেষ কোনও ক্ষতি হয়নি। নিরাপদে বের করা গিয়েছে শিশুটির ‘অ্যালুমিনিয়ামের হেলমেট’। এই বিপদ থেকে শিশুটিকে উদ্ধার করার ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

দেখুন সেই ভিডিয়ো:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন