• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

গরমের চোটে বাড়িতে-গাড়িতে ঢুকে যাচ্ছে সাপ, হাতে করেই বার করে আনছেন উদ্ধারকারীরা

Snake
বাড়ি থেকে সাপ উদ্ধার। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

অস্ট্রেলিয়ার বিস্তীর্ণ অঞ্চল তাপপ্রবাহে পুড়ছে। এতে সব থেকে বেশি সমস্যায় পড়েছে পশুপাখিরা। বাঁচার জন্য তারা যেখানে একটু শীতলতা পাচ্ছে, ঢুকে যাচ্ছে। এমন বেশ কয়েকটি ভিডিয়ো সামনে এসেছে সোশ্যাল মিডিয়ায়। তার মধ্যে সব থেকে বেশি সাপের ভিডিয়ো ভাইরাল হয়েছে।

অস্ট্রেলিয়ায় ২০১৩ সালে রেকর্ড ৪০.০৩ ডিগ্রি সেলসিয়াস তামপাত্রা হয়েছিল। সেই রেকর্ডও ভেঙে গিয়েছে মঙ্গলবার। অস্ট্রেলিয়ান ব্যুরো অব মেটেরিওলজির তরফে জানানো হয়েছে ওই দিন তাপপাত্রার পারদ ছুঁয়েছিল ৪০.৯ ডিগ্রি সেলসিয়াসে।

তাপপ্রবাহের ফলে বেশ কিছু সাপকে স্থানীয় বাসিন্দাদের ঘরের ভিতরে, এমনকি গাড়ির চাকার ফাঁকেও ঢুকে যেতে দেখা গিয়েছে।

সানসাইন কোস্ট স্নেক ক্যাচার্স ২৪/৭ নামে একটি পেশাদার সাপ ধরার সংস্থা এই কয়েক দিনে বেশ কিছু সাপ উদ্ধারের ভিডিয়ো প্রকাশ করেছে। ভিডিয়োগুলি তাদের ফেসবুক পেজে পোস্ট করা হয়েছে।

একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে, বাড়ির দরজার সামনে রাখা বেশ কয়েকটি জুতো। সেখানেই একটি চপ্পলের তলায় পিঁড়ি পাকিয়ে রয়েছে একটি সাপ। এক ব্যক্তি জুতো সরিয়ে দিতেই বেরিয়ে পড়ে সাপটি। অন্য কোথাও লুকিয়ে প়ড়ার আগেই সাপটির লেজ ধরে তুলে ফেলেন ওই উদ্ধারকারী।আর একটি ভিডিয়োতে একটি গাড়ির চাকার ভিতর থেকে সাপ উদ্ধারের দৃশ্য রেকর্ড হয়েছে ক্যামেরা।

সানসাইন কোস্ট স্নেক ক্যাচার্স ২৪/৭-কে রাতের বেলাও সাপ উদ্ধার করতে দেখা গিয়েছে। এই সাপগুলির মধ্যে রেড বেলিড ব্ল্যাক স্নেকও রয়েছে। যেগুলি যথেষ্ট বিষধর।সাপগুলি উদ্ধার করে জঙ্গলে ছাড়া হচ্ছে বলে জানানো হয়েছে।

দেখুন সেই ভিডিয়ো:

 

 

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন