• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জালে আটকানো নিজের থেকেও বড় আকারের বাদুড়কে খেল মাকড়সা!

Spider eat bat
বাদুড়কে খেয়ে নিচ্ছে মাকড়সা। ছবি ফেসবুক থেকে সংগৃহীত।

Advertisement

আমেরিকার টেক্সাসে থাকেন আনেত্তে আলানিজ গুয়াজার্দো। সম্প্রতি তাঁর বাড়ির একটি ঘটনার কথা নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছেন তিনি। আনেত্তের করা সেই পোস্ট দেখিয়ে দিচ্ছে কতটা ভয়ঙ্কর হতে পারে একটি মাকড়সা।

গত বুধবার কাজে বেরনোর সময় আনেত্তে দেখেন, তাঁর বাড়ির দরজার কাছে মাকড়সার বিছানো জালে আটকে গিয়েছে একটি বাদু়ড়। জালে এমন ভাবে সে আটকেছে, যে সেখান থেকে বেরনোর কোনও উপায় নেই। এই দেখেই অফিস চলে যান তিনি। সন্ধ্যায় কাজ সেরে তিনি যখন বাড়ি ফিরলেন, দেখলেন জালে আটকে থাকা বাদুড়কে অর্ধেক সাবাড় করে দিয়েছে মাকড়সাটি।

সেই ঘটনার ছবি ও ভিডিয়ো তিনি আপলোড করেন নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে। তার পরই ভাইরাল হয়েছে সেই ছবি-ভিডিয়ো। সেই ভিডিও পোস্ট করে আনেত্তে লিখেছেন, ‘‘বুধবার কাজে যাওয়ার সময় বাড়ির পাশে মাকড়সার জালে বাদুড়কে জড়িয়ে যেতে দেখেছিলাম। ফেরার সময় দেখি এই কাণ্ড! বিশালাকার মাকড়সাটি তার থেকেও বড় বাদুড়টাকে খেয়ে সাবড়ে দিয়েছে!’’ 

এই পোস্ট দেখে পতঙ্গ বিজ্ঞানী ম্যাট বের্টন সে দেশের এক সংবাদ সংস্থাকে জানিয়েছেন, আনেত্তে আর্গিয়োপে অরানটিয়া প্রজাতির মাকড়সা দেখেছিলেন। এই ধরনের মাকড়সা বড় পতঙ্গ বা ছোট প্রাণীকেও খেয়ে নেয়। 

আরও পড়ুন: বিশ্বে এটাই একমাত্র জঙ্গল যেখানে সিংহেরা একা থাকে, কেন জানেন?

আরও পড়ুন: বাংলাদেশে কত লক্ষ টাকায় ‘বস’ বিক্রি হয়েছে জানেন?

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন