Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বোলিং র‌্যাঙ্কিংয়ের লড়াইয়ে অশ্বিন-জাডেজা, নজরে বাংলাদেশ টেস্ট

লড়াইটা আসলে নিজেদের মধ্যেই। অনেকদিন ধরেই টেস্ট বোলিং র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান ধরে রেখেছেন রবিচন্দ্রন অশ্বিন। কিন্তু হঠাৎ করেই উঠে এসেছেন রব

সংবাদ সংস্থা
০৭ ফেব্রুয়ারি ২০১৭ ১৬:৪৭
Save
Something isn't right! Please refresh.
রবিচন্দ্রন অশ্বিন-রবীন্দ্র জাডেজা। ছবি: সংগৃহীত।

রবিচন্দ্রন অশ্বিন-রবীন্দ্র জাডেজা। ছবি: সংগৃহীত।

Popup Close

লড়াইটা আসলে নিজেদের মধ্যেই। অনেকদিন ধরেই টেস্ট বোলিং র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান ধরে রেখেছেন রবিচন্দ্রন অশ্বিন। কিন্তু হঠাৎ করেই উঠে এসেছেন রবীন্দ্র জাডেজা। এক লাফে দু’নম্বরে। আর এখন অশ্বিনের ঘারে নিঃশ্বাস ফেলছেন জাডেজা। বৃহস্পতিবার বাংলাদেশের বিরুদ্ধে ভারতের হয়ে খেলতে নামবেন দু’জনেই। এই মুহূর্তে মাত্র আট পয়েন্ট পিছনে রয়েছেন জাডেজা। অশ্বিনের রেটিং পয়েন্ট ৮৮৭। জাডেজা ৮৭৯। একটা টেস্টেই ঘুরে যেতে পারে র‌্যাঙ্কিংয়ের ভাগ্য। অক্টোবর ২০১৬ থেকেই টেস্ট বোলিংয়ের টপ স্পট আঁকড়ে রেখেছেন অশ্বিন।

আরও খবর: এই দিনেই কুম্বলের সেই দশে দশ, সেদিনও ভূমিকম্প হয়েছিল

Advertisement



ভারতের বিরুদ্ধে খেলতে নামার আগে অনুশীলনে বাংলাদেশ। ছবি: এএফপি।

শুধু বোলিংয়ে নয় অল-রাউন্ডারের তালিকায়ও লড়াই রয়েছে এই দু’জনের মধ্যে। এখানেও শীর্ষে অশ্বিন। তিন নম্বরে অশ্বিন। এখানে শুধু মাঝে ঢুকে পড়েছে বাংলাদেশের অল-রাইন্ডার সাকিব আল হাসান। টেস্ট ব্যাটিংয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন বিরাট কোহালি। অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথের থেকে ৫৮ পয়েন্ট পেছনে। হায়দরাবাদ টেস্ট তাঁকে এই ব্যবধান কমাতে সাহায্য করবে। টিম র‌্যাঙ্কিংয়ে এখনও শীর্ষে ভারত। খেলতে নামবে র‌্যাঙ্কিংয়ের ন’নম্বরে থাকা দলের সঙ্গে। বাংলাদেশ আর ভারতের মধ্যের রেটিং পয়েন্টের পার্থক্য ৫৮। যদি এই টেস্ট বাংলাদেশ জেতে তা হলে পাঁচ নিয়ে পৌঁছে যাবে ৬৭তে। যদি ভারত হারে তা হলে ১২০ পয়েন্ট থেকে দু’পয়েন্ট হারিয়ে ভারতের পয়েন্ট হবে ১১৮। যদি উল্টোটা হয় তা হলে ভারত এক পয়েন্ট পাবে বাংলাদেশ এক পয়েন্ট হারাবে। কিন্তু এই টেস্টে জেতা, হারায় র‌্যাঙ্কিংয়ের কোনও পরিবর্তন হবে না।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement