Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

মোহনবাগান প্লেয়ার না আসায় হল না যুগ্ম সাংবাদিক সম্মেলন

ভারতে আসার ভিসা পেলেন না কলম্বো এফসির নাইজিরিয়ানরা

এএফসি কাপের ম্যাচ মানে আগের দিন যুগ্ম সাংবাদিক সম্মেলন। কিন্তু কলম্বো এফসির বিরুদ্ধে ঘরের মাঠে খেলতে নামার আগে সেখানেই হয়ে গেল এক প্রস্ত নাট

নিজস্ব সংবাদদাতা
০৬ ফেব্রুয়ারি ২০১৭ ১৯:৩৮
Save
Something isn't right! Please refresh.
Popup Close

এএফসি কাপের ম্যাচ মানে আগের দিন যুগ্ম সাংবাদিক সম্মেলন। কিন্তু কলম্বো এফসির বিরুদ্ধে ঘরের মাঠে খেলতে নামার আগে সেখানেই হয়ে গেল এক প্রস্ত নাটক। যুগ্ম সাংবাদিক সম্মেলন তো হলই না বরং কলম্বো এফসি একক প্রেস কনফারেন্স করে নেমে পড়ল অনুশীলনে। আর মোহনবাগান কোচ সঞ্জয় সেনকে দাঁড়িয়ে থাকতে হল ৪০ মিনিট দলের ফুটবলারের অপেক্ষায়। কেন এই বিভ্রাট? এএফসি কাপের নিয়ম অনুযায়ী সাংবাদিক সম্মেলনে কোচের সঙ্গে একজন প্লেয়ারের আসা বাধ্যতামূলক। কিন্তু মোহনবাগানের কোনও প্লেয়ার এসে পৌঁছলো না নির্ধারিত সময়ে। প্রথমে নাকি আসার কথা ছিল ড্যারেল ডাফির। কিন্তু তিনি না আসায় স্টেডিয়ামের কাছাকাছি থাকা রেনিয়ের ফার্নান্ডেজকে তড়িঘড়ি ডেকে আনার ব্যবস্থা করা হয়। তাও সেটা করতে লেগে যায় ৪০ মিনিট। জানা যায় যোগাযোগের অভাবের জন্যই এমন কান্ড ঘটেছে।

আরও খবর: চেয়ার আম্পায়ারের চোখে বল, ম্যাচের বাইরে কানাডার প্রতিযোগী

Advertisement



বিদেশিহীন কলম্বো এফসির বিরুদ্ধে ঘরের মাঠে এগিয়েই শুরু করবে মোহনবাগান। এএফসি কাপের অ্যাওয়ে ম্যাচে ২-১এ জিতে এমনিতেই এগিয়ে রয়েছে সঞ্জয় সেন অ্যান্ড ব্রিগেড। মঙ্গলবার রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে সেই কলম্বো এফসির বিরুদ্ধেই খেলতে নামবে মোহনবাগান। শ্রীলঙ্কার ভারতীয় দূতাবাসের তরফে নাইজিরিয়ানদের ভারতে আসার ছাড়পত্র দেওয়া হয়নি। যে কারণে বিদেশি ছাড়াই নামবে কলম্বো এফসি। এই দলের তিন বিদেশিই নাইজিরিয়ান। তিন বিদেশি না থাকলেও জাতীয় দলের তিন জন রয়েছে এই ক্লাবে। তাঁদের নিয়েই অ্যাওয়ে ম্যাচে জয়ের স্বপ্ন দেখছে কলম্বো। যাঁদের নজরে সব থেকে বেশি মোহনবাগান মিডিও কাটসুমি ইউসা। দলের কোচ হাসান জুমি বলেন, ‘‘প্রথম ম্যাচ দেখে মনে হয়েছে এই দলের মূপল প্লেয়ার কাটসুমি। তাঁর দিকে নজর থাকবে। যদি সনি নর্ডি থাকে তা হলে তাঁর জন্যও বিশেষ পরিকল্পনা থাকবে দলের।’’



চোট সারিয়ে ১৮ জনের দলে ফিরছেন সনি। যদিও প্রথম দলে থাকার সম্ভাবনা নেই তাঁর। যদিও সঞ্জয় সেন জানিয়ে দিয়েছেন, ‘‘সনি নর্ডির না থাকলেও বিশেষ কোনও পার্থক্য হবে না। ওকে ছাড়া আমরা চার ম্যাচ জিতেছি।’’ এএফসি কাপের মধ্যে ডার্বি নিয়ে অবশ্য ভাবতে চাইছেন না কোচ। বরং কঠিনের তালিকায় এএফসির ম্যাচকেই এগিয়ে রাখছেন তিনি। কলম্বো এফসির সাত ও ১০ নম্বর জার্সির দিকে বিশেষ নজর রাখার কথাও জানিয়ে রাখলেন বাগান কোচ।

সনি নর্ডি ফিরলেও চোট সারিয়ে এখনও ফিরতে পারেননি কেন লুইস, এডুয়ার্ডো, কিংশুক দেবনাথ ও রাজু গায়কোয়াড়। এদিন বল নিয়ে অনুশীলন করলেন এডু। ম্যাচের আগের দিন অনুশীলন করেননি কাটসুমি। টানা খেলায় ক্লান্ত পুরো দল। ভুল-ত্রুটি শুধরে নেওয়ারও সুযোগ নেই। কোচ বলেন, ‘‘এই ম্যাচটি হয়ে গেলে আমরা ভিডিও অ্যানালিসিস নিয়ে বসব যাতে ভুল-ত্রুটিগুলো শুধরে নেওয়া যায়।’’ যদিও এএফসি-আই লিগ একসঙ্গে হওয়া নিয়ে কোনও অভিযোগ নেই কোচ বা ফুটবলারদের।

ফাইল চিত্র।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement