Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ অক্টোবর ২০২১ ই-পেপার

রায়গঞ্জে এইমস চেয়ে মোদীকে চিঠি মঞ্চের

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ ২৬ অগস্ট ২০১৪ ০২:৩৪

এনসেফ্যালাইটিসে আক্রান্ত হয়ে শতাধিক মানুষের মৃত্যুর ঘটনা উত্তরবঙ্গের বেহাল স্বাস্থ্য পরিষেবাকে তুলে ধরেছে। তাই উত্তরবঙ্গবাসীর উন্নত চিকিৎসা পরিষেবার স্বার্থে রায়গঞ্জে অবিলম্বে এইমসের ধাঁচে হাসপাতাল তৈরি হওয়া জরুরি, এই দাবি করে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর কাছে চিঠি পাঠাল রায়গঞ্জ এইমস রূপায়ণ নাগরিক মঞ্চ। সোমবার দুপুরে মঞ্চের তরফে ইমেল ও স্পিডপোস্টের মাধ্যমে রাষ্টপতি প্রণব মুখোপাধ্যায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনের কাছে ওই চিঠি পাঠানো হয়েছে। মঞ্চের সাধারণ সম্পাদক শঙ্কর কুণ্ডুু বলেন, “চিকিৎসা পরিকাঠামোর অভাবে গত দু’মাসে উত্তরবঙ্গের ছয় জেলায় এনসেফ্যালাইটিসে আক্রান্ত হয়ে শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। এই পরিস্থিতিতে কল্যাণীতে এইমসের ধাঁচে হাসপাতাল তৈরি হওয়াটা কতটা যুক্তিযুক্ত-- সে কথা আমরা রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে লিখিতভাবে বোঝাতে চেয়েছি। সেইসঙ্গে, উত্তরবঙ্গের উন্নত চিকিৎসা পরিষেবার স্বার্থে যাতে কেন্দ্রের আগের সিদ্ধান্ত অনুযায়ী রায়গঞ্জেই ওই হাসপাতাল তৈরি করা হয় সেই দাবিও জানানো হয়েছে।”

জেলা তৃণমূল সভাপতি অমল আচার্য বলেন, “এইমস নিয়ে কংগ্রেস ও সিপিএম দীর্ঘদিন ধরে রাজনীতি করছে। চাষিদের দিয়ে লিখিতভাবে জেলাশাসকের মাধ্যমে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে স্বেচ্ছায় জমি দেওয়ার আবেদন জানানোর জন্য মঞ্চের সদস্যদের অনুরোধ করছি।”

অন্য দিকে, জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক পবিত্র চন্দের পাল্টা অভিযোগ, গত তিন বছর ধরে তৃণমূল পরিচালিত রাজ্য সরকার জমি অধিগ্রহণ না করেই প্রমাণ করে দিয়েছে, কারা এইমস নিয়ে রাজনীতি করছে। বিজেপির জেলা সাধারণ সম্পাদক শঙ্কর চক্রবর্তী বলেন, “আমরাও চাই রায়গঞ্জে এইমসের ধাঁচে হাসপাতাল তৈরি হোক। তবে রাজ্য সরকার কেন্দ্রকে কল্যাণীতে জমি দিতে চেয়েছে, তাই কেন্দ্রের কিছু করার নেই।”

Advertisement

আরও পড়ুন

Advertisement