Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

মেডিক্যালের ক’টি আসন ফিরছে, আজ কথা দিল্লিতে

পশ্চিমবঙ্গের বিভিন্ন মেডিক্যাল কলেজে বাতিল হয়ে যাওয়া ডাক্তারির আসনের মধ্যে ৪০০টি আগেই ফেরত পাওয়া গিয়েছে। বাকি ৬৫০টি আসনের মধ্যে ক’টি ফিরবে,

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৭ জুলাই ২০১৪ ০২:৪৩
Save
Something isn't right! Please refresh.
Popup Close

পশ্চিমবঙ্গের বিভিন্ন মেডিক্যাল কলেজে বাতিল হয়ে যাওয়া ডাক্তারির আসনের মধ্যে ৪০০টি আগেই ফেরত পাওয়া গিয়েছে। বাকি ৬৫০টি আসনের মধ্যে ক’টি ফিরবে, আজ, সোমবার তা নিয়ে বৈঠক বসছে দিল্লিতে।

শুধু বাংলার নয়, অন্যান্য রাজ্যের মেডিক্যাল কলেজের বাতিল আসন নিয়ে মেডিক্যাল কাউন্সিল অব ইন্ডিয়া বা এমসিআইয়ের সঙ্গে আজ সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের আলোচনা হবে। অন্যান্য রাজ্যের সঙ্গে বাংলার সব মেডিক্যাল কলেজের অধ্যক্ষেরাও ওই বৈঠকে থাকবেন। স্বাস্থ্য মন্ত্রকের এক শীর্ষ কর্তা রবিবার জানান, ক’টি আসন ফেরত পাওয়া যাবে, তা চূড়ান্ত হবে সোমবারের ওই বৈঠকেই।

এসএসকেএম তথা ইনস্টিটিউশন অব পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চের অধিকর্তা প্রদীপ মিত্র এ দিন বলেন, “রাজ্যের বিভিন্ন মেডিক্যাল কলেজে পরিকাঠামোর সমস্যা দূর করার জন্য ইতিমধ্যে কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা জানিয়ে দেওয়া হয়েছে এমসিআই-কে। আমরা সকলেই ওই বৈঠকের দিকে তাকিয়ে আছি।”

Advertisement

শিক্ষক-চিকিৎসকের অভাব এবং পরিকাঠামোর অন্যান্য ঘাটতির দরুন রাজ্যে মেডিক্যালের ১০৫০টি আসন বাতিলের সুপারিশ করে এমসিআই। এমনিতেই রাজ্যে চিকিৎসক কম। তার উপরে এত আসন ছাঁটাই হলে ডাক্তার-ঘাটতি চরমে উঠবে। এমসিআইয়ের কর্মসমিতির বৈঠকে ৪০০ আসন ফেরানো হয়েছে। সেগুলোর মধ্যে আছে বর্ধমান মেডিক্যাল কলেজের ৫০টি, মুর্শিদাবাদ ও হলদিয়া আইকেয়ার মেডিক্যাল কলেজের ১০০টি করে এবং দুর্গাপুরের আইকিউ মেডিক্যাল কলেজের ১৫০টি আসন। তবে কলকাতার নীলরতন সরকার মেডিক্যাল কলেজের বাড়তি ১০০ আসন বাতিল করার ব্যাপারে নিজেদের সিদ্ধান্তে অনড় থাকার কথা জানিয়ে দিয়েছে এমসিআই।



Something isn't right! Please refresh.

Advertisement