Advertisement
১৫ জুন ২০২৪
Rare Disease

ভিন্‌গ্রহী নাকি! তরুণীর তিন আঙুল দেখে কেউ আতঙ্কিত, কেউ বিস্মিত, যাঁর হাত তিনি কী বলেন?

অনেকেই হাত দেখে বলেন, তাঁর হাত কার্যত ডাইনোসরের মতো। এমনই দাবি করলেন আমেরিকার ক্যাসিডি লারামি নামের এক তরুণী।

ম্যাসাচুসেটসের বাসিন্দা ক্যাসিডির আর পাঁচ জনের মতো ৫টি করে আঙুল নেই হাতে, রয়েছে ৩টি করে আঙুল।

ম্যাসাচুসেটসের বাসিন্দা ক্যাসিডির আর পাঁচ জনের মতো ৫টি করে আঙুল নেই হাতে, রয়েছে ৩টি করে আঙুল। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১৮:০৯
Share: Save:

ছোট থেকেই তাঁর হাত দেখে অবাক হয়ে যেতেন অনেকে। এখনও অনেকেই তাঁর হাত দেখে বলেন, তা কার্যত জুরাসিক পার্ক ছবির ডাইনোসরের মতো। এমনই দাবি করলেন আমেরিকার ক্যাসিডি লারামি নামের এক তরুণী। ম্যাসাচুসেটসের বাসিন্দা ক্যাসিডির এমন অভিজ্ঞতার কারণ, তাঁর হাত। আর পাঁচ জনের মতো ৫টি করে আঙুল নেই তাঁর হাতে। জন্ম থেকেই তাঁর হাতে ৩টি করে আঙুল। আর তার জন্যই এমন প্রতিক্রিয়ার সম্মুখীন হতে হয় তাঁকে।

তবে যে যা-ই বলুন, ক্যাসিডি কিন্তু নিজের হাত নিয়ে খুব একটা অখুশি নন। ছোট থেকে বহু বার হেনস্থার স্বীকারও হতে হয়েছে। তবু নিজের হাত নিয়ে কোনও রকম সঙ্কোচ নেই তাঁর মনে। বরং সেই হাত নিয়েই নিত্যনতুন মজার মজার ভিডিয়ো পোস্ট করেন তিনি। আর সেই ভিডিয়ো দেখেই নেটমাধ্যমে হাজার হাজার অনুরাগী তৈরি হয়েছে তাঁর। নিজের প্রকাশ করা এক ভিডিয়োতে তরুণী দাবি করেছেন, জন্মের সময়ে তাঁর দু’হাত একসঙ্গে লেগে ছিল। চিকিৎসকরা অস্ত্রোপচারের মাধ্যমে দু’হাত আলাদা করেন। তবে জন্মের সময় থেকেই আঙুল যথাযথ ভাবে গঠিত হয়নি। দু’হাতে ৩টি করে আঙুল তাঁর।

সমালোচকদের জবাব দিতে ডাইনোসরের মূর্তির সামনে হাত দেখিয়ে ছবিও তুলতে দেখা গিয়েছে ক্যাসিডিকে।

সমালোচকদের জবাব দিতে ডাইনোসরের মূর্তির সামনে হাত দেখিয়ে ছবিও তুলতে দেখা গিয়েছে ক্যাসিডিকে। ছবি: সংগৃহীত

তবে হাতে দু’টি করে আঙুল কম থাকায় কিছু কিছু দৈনন্দিন কাজ করতে অসুবিধা হয়, এ কথা নিজেই স্বীকার করেছেন ক্যাসিডি। যেমন বোতলের ছিপি কিংবা ব্যাগের চেন খুলতে বেশ অসুবিধা হয় তাঁর। কিন্তু তাই বলে কোনও কাজে পিছিয়ে থাকেন না তিনি। নিজের আঙুলকে বিশেষ ভাবে ব্যবহার করতে শিখে গিয়েছেন তিনি। এমনকি, সমালোচকদের জবাব দিতে ডাইনোসরের মূর্তির সামনে হাত দেখিয়ে ছবিও তুলতে দেখা গিয়েছে তাঁকে। এমনকি, এই হাতেই তিনি ডিস্কো জকি বা ডিজের কাজও করেন। সব মিলিয়ে নিজের হাতকে প্রতিবন্ধকতা হিসাবে নয়, নিজের শক্তি হিসাবেই দেখতে চান ক্যাসিডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rare Disease Dinosaur physically challenged
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE