Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Exercise

Anger Management: অল্পেই রেগে যান? কয়েকটি কাজ করলে রাগ কমতে পারে

এমন অনেক ব্যায়াম আছে, যা আপনাকে মানসিক ভাবে উত্ফুল্ল আর চাঙ্গা রাখতে পারে। তার ফলে রাগও কমে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২১ ২০:৫০
Share: Save:

নিয়মিত ব্যায়াম করলে তা আপনার শরীর সুস্থ রাখবে। সঙ্গে মনও তরতাজা থাকবে। এমন অনেক কসরত বা শরীরচর্চার উপায় আছে, যা আপনাকে মানসিক ভাবে উত্ফুল্ল এবং চাঙ্গা করে তুলতে পারে। বিশেষ করে যাঁদের কথায় কথায় রেগে যাওয়ার প্রবণতা, তাঁরা এমন কিছু করলে অনেকটাই উপকার পাবেন।

কী কী করলে রাগ কমতে পারে?

বক্সিং

বক্সিং শরীরের বিভিন্ন পেশিকে কাজে লাগায়। বাড়তি ঘাম ঝরে। সব মিলিয়ে মেজাজও ভাল হয়। রাগের সময়ে তা বেশি বাড়তে দিতে না চাইলে বক্সিং করতেই পারেন।

স্কিপিং

স্কিপিং করতে হলে অনেক সময়েই বেশ মনোযোগের প্রয়োজন পড়ে। তা ছাড়াও, একাধিক পেশির ব্যবহার করতে হয়। যার ফলে, এক দিকে যেমন ক্যালোরি ঝোরার মাত্রা বাড়ে, তেমনই রাগ কমানোর জন্যেও এই কসরত কার্যকর।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নাচ

নাচ শুধুমাত্র শিল্পই নয়, এতে শরীচর্চাও হয়। নিয়মিত নাচ করলে আপনার মেজাজ ভাল থাকবে। ফলে কথায় কথায় বিরক্তি বা রাগ হবে না।

ধ্যান

ধ্যান করার সময়ে শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক এবং গভীর করলে মন শান্ত হয়। স্বাভাবিক ভাবেই মেজাজ ভাল হতে পারে। এর ফলে রাগ কমতে বাধ্য।

হাঁটা

যখন রাগের মাত্রা অত্যধিক বেড়ে যাবে বলে মনে হয়, তখন বাইরে হেঁটে আসতে পারেন। প্রকৃতির মধ্যে কিছু ক্ষণ হেঁটে এলে রাগ কমে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Exercise Mental Healtn Anger Management
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE